April 25, 2024, 9:01 am
শিরোনাম:
“আলোকিত গোতাশিয়া” ফেসবুক গ্রুপের পক্ষহতে ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে অসহায়দের মাঝে শিল্পমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলনের দায়ে খননযন্ত্র ও বালুর স্তুপ জব্দ এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন মনোহরদীর ইউএনও হাছিবা খান ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী মনোহরদীর সন্তান এ্যাড.কাজী হুমায়ুন কবীর মনোহরদীতে ব্রক্ষ্মপুত্র নদীতে অভিযান ১০টি ম্যাজিক জাল জব্দ মনোহরদী থানার ওসি আবুল কাশেম ভূঁইয়া পেলেন পিপিএম-সেবা পদক মনোহরদীতে ওকাপের ভবিষ্যৎ কর্মকৌশল শীর্ষক মতবিনিময় সভা মনোহরদীতে শীতার্তদের মাঝে মন্ত্রীপুত্রের শীতবস্ত্র বিতরণ মনোহরদীতে পাট চাষীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

কোভিড-১৯ ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ না নিয়েই পেলেন সনদ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : মঙ্গলবার, সেপ্টেম্বর ২১, ২০২১
  • 881 দেখুন

নরসিংদীর মনোহরদীতে করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নেয়ার পর দ্বিতীয় ডোজ না নিতেই মিলেছে ভ্যাকসিন গ্রহন সম্পন্নের সনদ। ভ্যাকসিন গ্রহনের জন্য রেজিস্ট্রেশন করে ম্যাসেজ আসার প্রতিক্ষায় অনেকের মাস গেলেও দ্বিতীয় ডোজ না নিয়ে আলাউদ্দিন নামের এক ব্যাক্তি পেলেন ম্যাসেজ ও ভ্যাকসিন গ্রহন সম্পন্নের সনদ। যা দেখে হতভম্ব তিনি। কিভাবে এটা সম্ভব হলো প্রশ্ন অনেকের।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বললেন, অসুবিধে নেই, অগ্রীম সার্টিফিকেট চলে এসেছে। এখন টিকা নিলেই হবে। ঘটনাটি মনোহরদী পৌর এলাকার ৬নং ওয়ার্ডের বাসিন্দা মৃত নিজাম উদ্দিনের পুত্র মো. আলাউদ্দিনের।

আলাউদ্দিন জানান, তিনি গত ৭ আগষ্ট-২০২১ মনোহরদী পৌরসভার টিকাদান কেন্দ্র হতে কোভিড-১৯ ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহন করেন। সেখানে তার দ্বিতীয় ডোজের টিকা গ্রহনের তারিখ নির্ধারিত হয় ৮ সেপ্টেম্বর-২০২১। নির্ধারিত ওই তারিখে তিনি কেন্দ্রে গিয়ে জানতে পারেন, গতকাল তাদের দ্বিতীয় ডোজের টিকা দেয়া হয়ে গেছে। এ পরিস্থিতিতে আলাউদ্দিন হতভম্ব হয়ে বাড়ী ফিরে আসেন। পরবর্তীতে তার মোবাইল ফোনে একটি ম্যাসেজ আসে যাতে বলা হয়, তার উভয় ডোজের টীকাদান সম্পন্ন হয়েছে এবং অ্যাপ থেকে ভ্যাকসিন সনদ গ্রহন করার জন্যে।

ম্যাসেজ মোতাবেক অ্যাপ হতে সনদটির প্রিন্ট কপি তুলে দেখা যায়, তিনি ভ্যাকসিনের উভয় ডোজ গ্রহন করেছেন এবং এ সংক্রান্ত একটি সনদ লাভ করেছেন (সনদ নং- বিডি-৬৮৪১৮৬০৯৩১৫৪)। তবে সনদেও রয়েছে নানা গড়মিল।

আলাউদ্দিনের বক্তব্য ও তার প্রাপ্ত সনদে দেখা যায়, তার প্রথম ডোজের ভ্যাকসিন গ্রহনের তারিখ এবং সনদে উল্লেখিত তারিখ এক নয়। এছাড়াও ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ তিনি গ্রহন না করলেও দ্বিতীয় ডোজ গ্রহনের একটি কল্পিত তারিখ (১৩ সেপ্টেম্বর-২০২১) উল্লেখ করা হয় তাতে।

এ বিষয়ে মনোহরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএস) ডাঃ শামীম আহমেদ জানান, অসুবিধে নেই এতে। অগ্রীম সনদ চলে এসেছে এখন ভ্যাকসিন নিলেই হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://bd24news.com © All rights reserved © 2022

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102