June 24, 2024, 1:07 pm
শিরোনাম:
মনোহরদীতে দিনব্যাপী পাট চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত মনোহরদীতে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে বেধরক মারধরের অভিযোগ মনোহরদীতে জনমত জরিপ ও প্রচার-প্রচারণায় এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী তৌহিদ সরকার মনোহরদীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী “আলোকিত গোতাশিয়া” ফেসবুক গ্রুপের পক্ষহতে ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে অসহায়দের মাঝে শিল্পমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলনের দায়ে খননযন্ত্র ও বালুর স্তুপ জব্দ এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন মনোহরদীর ইউএনও হাছিবা খান ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী মনোহরদীর সন্তান এ্যাড.কাজী হুমায়ুন কবীর মনোহরদীতে ব্রক্ষ্মপুত্র নদীতে অভিযান ১০টি ম্যাজিক জাল জব্দ

মনোহরদীতে দিনব্যাপী পাট চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : সোমবার, জুন ১০, ২০২৪
  • 24 দেখুন

আঁশের সোনার দেশ, পরিবেশ বান্ধব বাংলাদেশ” এবং “পাট শিল্পের অবদান, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ”এই স্লোগানে নরসিংদীর মনোহরদীতে উপজেলা প্রশাসন ও পাট অধিদপ্তর কর্তৃক আয়োজিত উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও বীজ উৎপাদন এবং সম্প্রসারণ শীর্ষক প্রকল্পের আওতায় দিনব্যাপী পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ কর্মশালার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১০ জুন) সকালে উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা হাছিবা খান।

মনোহরদী পাট উন্নয়ন কর্মকর্তা মিঠুন চন্দ্র ভৌমিক এর সঞ্চালনায় পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ কর্মশালায় চাষীদের পাটচাষ ও বীজ উৎপাদন সংশ্লিষ্ট বিষয়ে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে, প্রশিক্ষণের গুরুত্ব, পাটের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ সম্ভাবনা নিয়ে কৃষকদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পাট অধিদপ্তর থেকে বক্তব্য রাখেন, পাট অধিদপ্তরের অতিরিক্ত সচিব (মনিটরিং) দিপক কুমার সরকার।

এছাড়াও বক্তব্য রাখেন, জেলা পাট উন্নয়ন কর্মকর্তা আব্দুর রহিম ছিদ্দিকী, জেলা বীজ প্রত্যয়ন অফিস এর বীজ প্রত্যায়ন কর্মকর্তা নাসরীন সুতানা, মনোহরদী উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুনা আক্তার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ মনির হোসেন প্রমূখ। এসময় বক্তারা বলেন, সরকার পাটের সুদিন ফিরিয়ে আনতে বদ্ধপরিকর।সেজন্য পাটপণ্যের ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। এছাড়া পাট চাষীদের বিভিন্ন প্রণোদনা দেওয়া হচ্ছে।

দিনব্যাপী কর্মশালায় উপজেলার পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নের ৭৫ জন পাট চাষীকে পাট চাষ, জাগ ও আঁশ ছাড়ানোসহ আধুনিক পদ্ধতিতে উন্নত মানের পাট চাষ বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://bd24news.com © All rights reserved © 2022

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102