October 18, 2024, 2:36 pm
শিরোনাম:
মনোহরদীতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন মনোহরদীতে দিনব্যাপী পাট চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত মনোহরদীতে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে বেধরক মারধরের অভিযোগ মনোহরদীতে জনমত জরিপ ও প্রচার-প্রচারণায় এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী তৌহিদ সরকার মনোহরদীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী “আলোকিত গোতাশিয়া” ফেসবুক গ্রুপের পক্ষহতে ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে অসহায়দের মাঝে শিল্পমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলনের দায়ে খননযন্ত্র ও বালুর স্তুপ জব্দ এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন মনোহরদীর ইউএনও হাছিবা খান ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী মনোহরদীর সন্তান এ্যাড.কাজী হুমায়ুন কবীর

তালায় হত্যা পরিকল্পনায় মাঠে নেমে ছিনতাইকালে যুবক আটক

তালা(সাতক্ষীরা) প্রতিনিধি ঃ
  • আপডেটের সময় : শুক্রবার, জুলাই ১৬, ২০২১
  • 362 দেখুন

তালায় হত্যা পরিকল্পনায় মাঠে নেমে গণ ছিনতাইকালে সালাম মির্জা (২১) ওরফে পলাশ নামের এক যুবককে স্থানীয় এলাকাবাসী হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করেছে।

বুধবার সন্ধ্যায় তালার আগোলঝাড়া -তেঁতুলিয়ার মধ্যবর্তী কালভাটের্র উপর চা ল্যকর এ ঘটনাটি ঘটেছে। আটক সালাম মির্জা উপজেলার ভায়ড়া গ্রামের সেলিম মির্জার ছেলে। এ ঘটনায় তালা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে (যার নং-৩, তারিখ-১৪/০৭/২১)। বৃহষ্পতিবার পুলিশ তাকে আদালতে প্রেরণ করেছেন।

স্থানীয় ইউপি সদস্য ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ঠিকাদার মিজানুর খাঁ কে হত্যার পরিকল্পনা নিয়ে মাঠে নামেন আটক সালাম মির্জাসহ তার সহযোগীর। ঘটনার দিন সেসহ তার সহযোগীরা মিলে আগোলঝাড়া – তেঁতুলিয়ার মধ্যবর্তী কালভার্টে উপর অবস্থান নেয়। এসময় জাপান টোবাকো ইন্টারন্যাশনাল কোম্পানীর একটি কাভার্টভ্যান তালা ও শাহাপুর বাজারে সিগারেট বিক্রি করে জাতপুরের দিকে যাচ্ছিলেন। এসময় তাদের কাছে মোটা অংকের টাকা থাকতে পারে ভেবে ছিনতাইয়ের উদ্দেশ্যে সালাম ও তার সহযোগীরা রাস্তায় ব্যারিকেট দিয়ে ভ্যানটির গতিরোধ করে। তবে তাদের উদ্দেশ্য বুঝতে পেরে তাৎক্ষণিক ছিনতাইকারীদের হাতথেকে রক্ষাপেতে তাদের ডাক চিৎকারে স্থানীয় এলাকাবাসী এগিয়ে এসে সালামকে আটক করে। তবে এসময় তার অন্য দু’ সহযোগী কালাম বিশ্বাস ও হযরত সরদার পালিয়ে যেতে সক্ষম হয়। আটকের পর তার কাছ থেকে ছিনতাই কাজে ব্যবহৃত মুখোশ, কাটারী,গাঁজা ও গাঁজা খাওয়ার বাঁশি উদ্ধার করা হয়।

স্থানীয়দের হাতে আটকের পর পুলিশে দেওয়ার পূর্বে সালাম জানায়, মূলত শাহপুর গ্রামের সাবেক ইউপি সদস্য বুধো খা’ঁর ছেলে ঠিকাদার মিজানুর খাঁ কে হত্যার উদ্দেশ্যেই তারা রাস্তায় অবস্থান নেয় পরে নগদ টাকা পাওয়ার জন্য গণ ছিনতাই শুরু করে।
তাৎক্ষণিক উৎসুক জনতার চাপে ছিনতাইকালে আটক সালাম আরো জানায়, ছিনতাই তাদের মূল টার্গেট নয়, ঠিকাদারকে হত্যাই তাদের মূল লক্ষ্য ছিল। এমনকি হত্যার পরিকল্পনায় সফল হতে সে হযরতের কথা মতো মুখোশও তৈরী করেছিল। এমনকি এ ধরণের কর্মকান্ড পরিচালনার সার্থে দীর্ঘদিন যাবৎ তারা নিয়মিত গাঁজা সেবন করে আসছে। আগোলঝাড়া গ্রামের জনৈক মোহর আলীর কাছ থেকে তারা গাঁজাসহ বিভিন্ন মাদকদ্রব্য ক্রয় করে থাকেন বলেও জানায়।
এ ব্যাপারে ঠিকাদার মিজানুর খাঁ জানান, এলাকার কারো সাথে তার কোন শত্রæতা নেই। তবে বাইরে থেকে আসা মাদকাসক্ত জৈনক এক ব্যক্তিকে আমি এলাকায় ঢুকে নেশার আড্ডা দিতে নিষেধ করি। হয়তোবা তারাই আমার উপর ক্ষুদ্ধ হয়ে হত্যার পরিকল্পনা করে থাকতে পারে।
তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মেহেদী রাসেল আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, বৃহষ্পতিবার সকালে তাকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। তবে ঠিকাদার মিজানুর খাঁ কে হত্যার কথা পুলিশের কাছে স্বীকার করেনি। তবুও বিষয়টি তদন্ত করে দেখা হবে

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://bd24news.com © All rights reserved © 2022

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102