April 27, 2024, 9:47 pm
শিরোনাম:
“আলোকিত গোতাশিয়া” ফেসবুক গ্রুপের পক্ষহতে ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে অসহায়দের মাঝে শিল্পমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলনের দায়ে খননযন্ত্র ও বালুর স্তুপ জব্দ এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন মনোহরদীর ইউএনও হাছিবা খান ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী মনোহরদীর সন্তান এ্যাড.কাজী হুমায়ুন কবীর মনোহরদীতে ব্রক্ষ্মপুত্র নদীতে অভিযান ১০টি ম্যাজিক জাল জব্দ মনোহরদী থানার ওসি আবুল কাশেম ভূঁইয়া পেলেন পিপিএম-সেবা পদক মনোহরদীতে ওকাপের ভবিষ্যৎ কর্মকৌশল শীর্ষক মতবিনিময় সভা মনোহরদীতে শীতার্তদের মাঝে মন্ত্রীপুত্রের শীতবস্ত্র বিতরণ মনোহরদীতে পাট চাষীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

২ মিনিটের জন্য নওশীনের বিসিএস স্বপ্ন ভেঙে গেল

ডেস্ক
  • আপডেটের সময় : শুক্রবার, মে ২৭, ২০২২
  • 679 দেখুন

নির্ধারিত সময়ের মাত্র দুই মিনিট পরে পরীক্ষাকেন্দ্রে আসায় স্বপ্নভঙ্গ হলো ৪৪তম বিসিএস পরীক্ষার্থী ডালিয়া নওশীনের। শত অনুনয়-বিনয় করেও কেন্দ্রে প্রবেশ করতে পারেননি তিনি। প্রায় আধা ঘণ্টা গেটে অপেক্ষা করে কান্নাজড়িত কণ্ঠেই ফিরতে হলো তাকে।

শুক্রবার (২৭ মে) সকালে রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ কেন্দ্রে ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা দিতে এসে কেন্দ্রে প্রবেশ করতে না পেরে এভাবেই কান্নায় ভেঙে পড়েন এ পরীক্ষার্থী।

ডালিয়া নওশীন পড়ালেখা করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে। ৪৪তম বিসিএস ছিল তার শেষ বিসিএস পরীক্ষা। শুক্রবারের পরীক্ষায় অংশ নিতে বৃহস্পতিবার রাতেই কুমিল্লা থেকে যাত্রাবাড়ীতে এসে এক আত্মীয়ের বাসায় ওঠেন নওশীন। সকালে ঘুম থেকে ওঠার পর কিছুটা অসুস্থ বোধ করেন। এরপর সুস্থ বোধ করলে সকাল সাড়ে আটটায় রিকশা নিয়ে বের হন পরীক্ষাকেন্দ্রের উদ্দেশ্যে।

রিকশাচালক ভুল করে অন্য কেন্দ্রে নিয়ে যাওয়ায় নিজের পরীক্ষা কেন্দ্রে আসতে দুই মিনিট বিলম্ব হয় তার। এতেই পরীক্ষা কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি তাকে। পরীক্ষাকেন্দ্রের গেটে দায়িত্বরতদের বারবার অনুনয়-বিনয় করেও প্রবেশের অনুমতি পাননি নওশীন।

কান্নাজড়িত কণ্ঠে নওশীন বলেন, সকালে ঘুম থেকে উঠেই প্রেসার কম থাকায় অসুস্থ হয়ে পড়ি। কিছুটা সুস্থ হয়ে সকাল সাড়ে আটটায় বাসা থেকে বের হই। পরীক্ষা কেন্দ্র আমি ঠিক চিনি না। প্রথমে বাসে আসতে চেয়েছিলাম, বাসে উঠতে পারিনি। পরে এক রিকশাচালককে কলেজের (পরীক্ষাকেন্দ্রের) নাম বলে জিজ্ঞেস করলাম তিনি চেনেন কি না। তিনি চেনেন বলে জানালেন। রিকশায় ওঠার পরও একাধিকবার জিজ্ঞেস করেছি। তখনো তিনি বললেন ওই কলেজ তার চেনা। অথচ তিনি ভুল করে নিয়ে গেলেন অন্য এক কেন্দ্রে। এ কারণে কেন্দ্রে পৌঁছাতে ২ মিনিট দেরি হয়ে যায়। অনেকবার রিকোয়েস্ট করেছি, কিন্তু আমাকে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হলো না।

ওই পরীক্ষাকেন্দ্রের গেটে দাঁড়িয়ে থাকা এক অভিভাবক মোহাম্মদ জহিরুল হক বলেন, মাত্র ২ মিনিট দেরি করে কেন্দ্রে এসেছিল সে। কুমিল্লা থেকে এসেছে, ঢাকা শহর সেভাবে চেনেও না। আমরা গেটে বহুবার অনুরোধ করেছি তাকে যেন অন্তত ঢুকতে দেওয়া হয়। কিন্তু গেটে দায়িত্বরতরা অনুরোধ শোনেননি। ওই পরীক্ষার্থীকে শত অনুরোধেও কেন্দ্রে ঢুকতে দেয়নি।

৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা দেশের সব বিভাগে একযোগে শুরু হয় শুক্রবার (২৭ মে) সকাল ১০টায়। ২০০ নম্বরের দুই ঘণ্টার এ এমসিকিউ পরীক্ষা চলবে দুপুর ১২টা পর্যন্ত।

পিএসসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, পরীক্ষার্থীদের সকাল সাড়ে ৮টা থেকে ৯টা ২৫ মিনিটের মধ্যে নিজ নিজ কেন্দ্রে আসন গ্রহণ করতে হবে।

এদিন ডালিয়া নওশীন পরীক্ষা শুরুর ২ মিনিট পর অর্থাৎ সকাল ১০টা ২ মিনিটে পরীক্ষাকেন্দ্রের গেটে উপস্থিত হন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://bd24news.com © All rights reserved © 2022

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102