May 21, 2024, 5:05 pm
শিরোনাম:
মনোহরদীতে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে বেধরক মারধরের অভিযোগ মনোহরদীতে জনমত জরিপ ও প্রচার-প্রচারণায় এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী তৌহিদ সরকার মনোহরদীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী “আলোকিত গোতাশিয়া” ফেসবুক গ্রুপের পক্ষহতে ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে অসহায়দের মাঝে শিল্পমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলনের দায়ে খননযন্ত্র ও বালুর স্তুপ জব্দ এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন মনোহরদীর ইউএনও হাছিবা খান ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী মনোহরদীর সন্তান এ্যাড.কাজী হুমায়ুন কবীর মনোহরদীতে ব্রক্ষ্মপুত্র নদীতে অভিযান ১০টি ম্যাজিক জাল জব্দ মনোহরদী থানার ওসি আবুল কাশেম ভূঁইয়া পেলেন পিপিএম-সেবা পদক

সারাদেশের জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন সনদের দাবীতে শিক্ষানবিশ আইনজীবীরা

Reporter Name
  • আপডেটের সময় : মঙ্গলবার, জুন ৯, ২০২০
  • 618 দেখুন

ডেক্স নিউজঃ

সনদের দাবীতে শিক্ষানবিশ আইনজীবীরা পূর্ব ঘোষিত সিদ্ধান্ত মোতাবেক আজ (৯জুন) মঙ্গলবার শিক্ষানবিশ আইনজীবীরা এই ভয়াবহ করোনা পরিস্থিতিতে এম,সি,কিউ ২০১৭ ও ২০২০ই সালে উত্তীর্ণ লিখিত পরীক্ষা অনিশ্চিত বিধায় প্রধানমন্ত্রীর নিকট লিখিত ও

ভাইভা পরীক্ষা থেকে অব্যাহতি প্রদান পূর্বক সরাসরি গেজেটের মাধ্যমে আইনজীবী তালিকাভুক্তি করার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে মুজিব শতজন্ম বার্ষিকী উপলক্ষে ৬৪ জেলায় একই দিনে জেলা প্রশাসকদের নিকট স্মারকলিপি প্রদান করেন শিক্ষানবিশ আইনজীবীরা।

জেলাগুলোর মধ্যে ঢাকা,চট্রগাম,সিলেট,রাজশাহী,বরিশাল,রংপুর,খুলনা,যশোর,কুমিল্লা, নীলফমারী,বগুড়া,নরসিংদি,টাঙ্গাইল,পঞ্চগর,ঠাকুরগাও,লালমনিরহাটপিরোজপুর, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়নগঞ্জ,কিশোরগঞ্জ,নোয়াখালীসহ মোট ৬৪ জেলার জেলা প্রশাসকদের নিকট একইদিনে স্মারকলিপি প্রদান করেন শিক্ষানবিশ আইনজীবীরা।

শিক্ষানবিশ আইনজীবীরা তাদের দাবীতে বলেন- ২০২০ সালের ২৮ ফেব্রুয়ারী প্রায় ৩ বছর পর বার কাউন্সিলের এনরোলমেন্ট পরীক্ষার প্রথম ধাপ এম, সি, কিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এম,সি,কিউ পরবর্তী ৩ মাসের মধ্যে রিটেন পরীক্ষা নেওয়ার নিয়ম থাকলেও করোনা মহামারীর কারনে তা নির্ধারিত সময়ে নেয়া সম্ভব হচ্ছে না।

ফলেএম,সি, কিউ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পরেই বাংলাদেশে ও বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়তে থাকে ও দিন দিন উর্ধমুখী সংক্রামনের হার এবং বার কাউন্সিলের এনরোলমেন্ট প্রসেস পরীক্ষার পরবর্তী ধাপ রিটেন পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে বর্তমানে সেই বিষয়ে সম্পূর্ণ অনিশ্চয়তার সম্মুখীন শিক্ষানবিশ আইনজীবীরা।

শিক্ষানবিশ আইনজীবীরা সনদের দাবীর সাথে যুক্ত করেছে নজীর স্বাধীনতা-পরবর্তী ১৯৭২সালে যুদ্ধবিধ্বস্ত দেশ পুনর্গঠন এর স্বার্থে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরাসরি আইনজীবী তালিকাভুক্তির নির্দেশ দিয়েছিলেন। সেই আলোকে সিদ্ধান্ত কার্যকর হয়েছিল।

বর্তমানে বৈশ্বিক মহামারী করোনার কারণে পরীক্ষাগ্রহণ অনিশ্চিত হয়ে পড়ায় এমসিকিউ পাশকৃত সকল শিক্ষানবিশ আইনজীবীদের মানবিক দিক বিবেচনাপূর্বক তালিকাভুক্ত করে বাংলাদেশ বার কাউন্সিলের প্রতি আইন মন্ত্রনালয় কর্তৃক গেজেট প্রকাশের দাবিতে মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ বার কাউন্সিল নেতৃবৃন্দের নিকট অদ্য স্মারকলিপি প্রদান করেন।

দেশের সকল বারে সরকারী নির্দেশনা নিরাপদ দূরত্ব বজায় রেখে ও স্বাস্হ্যবিধি পালনপূর্বক জমায়েত হয়ে দেশের প্রতিটি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট এ স্মারকলিপি প্রদান করেন।

শিক্ষানবিশ আইনজীবীদের আরো দাবী তাঁদের সার্বিক দিক বিবেচনাপূর্বক জাতীর জনক বঙ্গবন্ধুর শতবর্ষীকীর প্রতি সম্মান রেখে তাঁদের ন্যায্যদাবী এম,সি,কিউ ২০১৭ ও ২০২০ সালের পাশকারীদের রিটেন,ভাইভা থেকে মার্জনা করতঃ গেজেট প্রকাশের মাধ্যমে তালিকাভূক্তি করা হয়। এ দাবী আদায়ের লক্ষ্যে বার কাউন্সিলের সচিব বরাবরও স্মারকলিপি প্রদান করেছেন শিক্ষানবিশ আইনজীবীরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://bd24news.com © All rights reserved © 2022

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102