July 27, 2024, 3:29 am
শিরোনাম:
মনোহরদীতে দিনব্যাপী পাট চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত মনোহরদীতে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে বেধরক মারধরের অভিযোগ মনোহরদীতে জনমত জরিপ ও প্রচার-প্রচারণায় এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী তৌহিদ সরকার মনোহরদীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী “আলোকিত গোতাশিয়া” ফেসবুক গ্রুপের পক্ষহতে ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে অসহায়দের মাঝে শিল্পমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলনের দায়ে খননযন্ত্র ও বালুর স্তুপ জব্দ এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন মনোহরদীর ইউএনও হাছিবা খান ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী মনোহরদীর সন্তান এ্যাড.কাজী হুমায়ুন কবীর মনোহরদীতে ব্রক্ষ্মপুত্র নদীতে অভিযান ১০টি ম্যাজিক জাল জব্দ

কেমন কাটবে এবার দেশবাসীর কুরবানির ঈদ উৎসব।

সুমন,বশেমুরবিপ্রবি প্রতিনিধি
  • আপডেটের সময় : শুক্রবার, জুলাই ৩১, ২০২০
  • 401 দেখুন

মুসলমানদের অন্যতম প্রধান একটি ধর্মীয় উৎসব ঈদ- উল – আযহা। এটি কুরবানি নামেও পরিচিত। সেই কুরবানির ঈদ যখন দ্বারপ্রান্তে,তখন করোনার মহাকালও দরজায় নারে আশাহতের কলিংবেল।দেশবাসী কিভাবে কাটাব। তাদের ঈদ উৎসব?

এই প্রতিবেদকের সাথে কথা হয়,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান  ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই  শিক্ষার্থী হাবিবুর রহমান ও শিরিনের সাথে।অর্থনীতির ছাত্র হাবিব করোনার বিষাক্ত ছোবলেও স্বাস্থ্যসম্মতভাবে ঈদ উদযাপনের কথা উল্লেখ করে বলেন,” ঘরে বসেই সময় কাটবে।নামাজ পড়ব, আল্লাহর কাছে দোয়া করব”।তবে ইতিহাস বিভাগের শিরিন ব্যস্ততায় ঈদ কাটবে জানিয়ে বলেন,”নামাজ পড়ব্,কুরবানি করব,মাংস রান্না করব  এবং বিকালে ঘুরতে বের হবো”।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের শিক্ষার্থী তরিকুল ইসলাম হাসিব জানান,”ল্যাপটপ টিপেই সময় কাটাই।কিছুই ভালো লাগে না।সকল ধর্মীয় বিধি মেনে কুরবানি করব।তারপর কম্পিউটার চালিয়ে সময় কেটে যাবে “।

ঢাকায় বসবাসরত এক গৃহিণী শামিমা আক্তার মিম ব্যস্ততায় ঈদ কাটানোর কথা বলেন।তিনি বলেন,”ঘরে বসেই সব কাজ করব,নতুন এক অভিজ্ঞতা হবে”।

ঈদ কেমন কাটবে এমন প্রশ্নের জবাবে দুচোখ ছলছল করে ওঠে আশি বছর বয়সী এক বৃদ্ধর।

এলাকার সবাই পাগলা মামু বলে ডাকলেও তার জন্মপরিচয়,বা ঠিকানা কেউ জানেনা।তিনি বলেন”ভালো কাটবে, আর ঈদ…..হো হো ভালো কাটবো”।

কলেজ ছাত্র সবুজ বলেন,”ঈদ কিভাবে কাটবে আয় না থাকলে।আব্বার আয় বাণিজ্য বন্ধ।করোনা সব শেষ করে দিছে।“ঈদের দিন তার কাছে মনে হয় আনন্দের তবে করোনার তান্ডবে তা কিছুটা হলেও তার জীবনে কালোসূর্য এনে দেয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী যুবরাজ হাওলাদার রিপোর্টারকে বলেন”কুরবানি দেয়া হবে না।নামাজ পড়ব,আর আল্লাহর কাছে দোয়া করব”।

সৌদিআরব প্রবাসী তৌহিদুল ইসলাম সিয়ামের সাথে কথা হল তিনি বলেন”ঈদ প্রানের মিলন মেলা।কিন্তু এবার নতুন সংগ্রাম করোনা। তবুও কাটবে ভালো।“

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://bd24news.com © All rights reserved © 2022

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102