June 24, 2024, 7:30 am
শিরোনাম:
মনোহরদীতে দিনব্যাপী পাট চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত মনোহরদীতে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে বেধরক মারধরের অভিযোগ মনোহরদীতে জনমত জরিপ ও প্রচার-প্রচারণায় এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী তৌহিদ সরকার মনোহরদীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী “আলোকিত গোতাশিয়া” ফেসবুক গ্রুপের পক্ষহতে ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে অসহায়দের মাঝে শিল্পমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলনের দায়ে খননযন্ত্র ও বালুর স্তুপ জব্দ এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন মনোহরদীর ইউএনও হাছিবা খান ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী মনোহরদীর সন্তান এ্যাড.কাজী হুমায়ুন কবীর মনোহরদীতে ব্রক্ষ্মপুত্র নদীতে অভিযান ১০টি ম্যাজিক জাল জব্দ

করোনায় বরিশাল বিভাগে : ১৫ শতাংশ সেবা হাসপাতালে, ৮৫ শতাংশ বাসায়।

রাহাদ সুমন, বানাড়ীপাড়া (বরিশাল) প্রতিনিধি
  • আপডেটের সময় : মঙ্গলবার, সেপ্টেম্বর ১, ২০২০
  • 270 দেখুন
N Amin Rasel

বরিশাল বিভাগে কোভিড-১৯ প্রাণঘাতি নভেল করোনা আক্রান্ত রোগীর ১৫ শতাংশ এখন পর্যন্ত হাসপাতালে চিকিৎসা গ্রহণ করেছেন। বাকি ৮৫ শতাংশ সংক্রমিত রোগী নিজ বাড়িতে থেকে টেলিমেডিসিন সেবা বা স্থানীয়সেবা গ্রহণ করেছেন বলে জানিয়েছে বিভাগীয় স্বাস্থ্য দফতর।

এরমধ্যে বর্তমানে বিভাগে করোনা ডেডিকেট একমাত্র চিকিৎসাকেন্দ্র শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল, ছয়টি জেলা এবং ৪২টি উপজেলার সরকারি স্বাস্থ্যকেন্দ্রের আইসোলেশনে সেবা নিয়েছেন দুই হাজার ২৬২ জন। ছাড়পত্র পেয়েছেন দুই হাজার ১৫১ জন। করোনা সংক্রমনের ১৭০ দিনে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডাঃ বাসুদেব কুমার দাস এই তথ্য নিশ্চিত করেছেন।

মূলত, আইসোলেশনে থাকা রোগীর সকলেই করোনা আক্রান্ত নয়।আইসোলেশনে থাকার পর করোনা পজেটিভ রিপোর্ট আসলে তাদের হাসপাতালে ভর্তি করা হতো। আবার অনেকে করোনা আক্রান্ত জেনে নিজ বাসায় থেকে চিকিৎসা গ্রহন করেছে—বলছে স্বাস্থ্য অধিদফতর। সর্বশেষ তথ্য বলছে, বিগত ২৪ ঘন্টায় বিভাগের ছয় জেলা মিলিয়ে নতুন করে ৫৯ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্ত সংখ্যা দাড়ালো সাত হাজার ৫৭১ জন। আক্রান্ত রোগীর মধ্য থেকে মাত্র এক হাজার ১৭৩ জন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

ওদিকে গতকাল বরিশাল জেলার গৌরনদী উপজেলায় ৪২ বছর বয়সী একজন পুরুষ মৃত্যুবরণ করেছেন।যা নিয়ে মোট মৃত্যুবরণকারীর সংখ্যা দাড়িয়েছে ১৫৬ জন। বিপরীতে সুস্থ হয়েছেন ৪২ জন। যা নিয়ে মোট পাঁচ হাজার ৮৬৩ জন সুস্থ হয়েছেন।

স্বাস্থ্য দফতর বলছে, বিভাগে সর্বপ্রথম পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায় আক্রান্ত শনাক্ত হয় গত ৯ মার্চ। ১০ মার্চ থেকে সংক্রমণের তালিকা খোলে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর। সেদিন থেকে আজ (৩১ আগস্ট) সোমবার পর্যন্ত ১৭০ দিনে করোনা পজিটিভ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে বরিশাল জেলায় নতুন ৩৫ জনসহ তিন হাজার ১৩৩ জন, পটুয়াখালী জেলায় নতুন ১০ জনসহ এক হাজার ৩১৪ জন, ভোলা জেলায় নতুন দুইজনসহ ৬৫৫ জন, পিরোজপুর জেলায় নতুন করে একজন শনাক্ত হয়েছেন। এ জেলায় মোট আক্রান্ত সংখ্যা দাঁড়ালো ৯৭৪ জন। বরগুনা জেলায় নতুন ছয়জনসহ ৮৫৬ জন এবং ঝালকাঠি জেলায় নতুন পাঁচজনসহ ৬৩৯ জন।

এখন পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৮৬৩ জন। যারমধ্যে বরিশাল জেলায় দুই হাজার ৫১৩ জন, পটুয়াখালী জেলায় একহাজার ৬৮ জন, ভোলা জেলায় ৫৭০ জন, পিরোজপুর জেলায় ৬৬৩ জন, বরগুনা জেলায় ৬৫২ জন এবং ঝালকাঠি জেলায় ৩৯৭ জন সুস্থ হয়েছেন।

বিভাগে মোট মারা যাওয়া করোনা রোগীর সংখ্যা ১৫৬ জন। যারমধ্যে বরিশাল জেলায় ৬১ জন, পটুয়াখালী জেলায় ৩৬ জন, ভোলায় ছয়জন, পিরোজপুর জেলায় ২০ জন, বরগুনা জেলায় ১৮ জন এবং ঝালকাঠি জেলায় ১৫ জন এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://bd24news.com © All rights reserved © 2022

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102