July 27, 2024, 2:50 am
শিরোনাম:
মনোহরদীতে দিনব্যাপী পাট চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত মনোহরদীতে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে বেধরক মারধরের অভিযোগ মনোহরদীতে জনমত জরিপ ও প্রচার-প্রচারণায় এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী তৌহিদ সরকার মনোহরদীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী “আলোকিত গোতাশিয়া” ফেসবুক গ্রুপের পক্ষহতে ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে অসহায়দের মাঝে শিল্পমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলনের দায়ে খননযন্ত্র ও বালুর স্তুপ জব্দ এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন মনোহরদীর ইউএনও হাছিবা খান ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী মনোহরদীর সন্তান এ্যাড.কাজী হুমায়ুন কবীর মনোহরদীতে ব্রক্ষ্মপুত্র নদীতে অভিযান ১০টি ম্যাজিক জাল জব্দ

চোরাই গরু থানায় না আনায় এসআই প্রত্যাহার।

তাপস কর,ময়মনসিংহ ব্যুরো চিফ
  • আপডেটের সময় : বুধবার, সেপ্টেম্বর ৯, ২০২০
  • 520 দেখুন
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে চোরাই সন্দেহে প্রায় দুই লাখ টাকা মূল্যের বিদেশি জাতের গাভী থানায় না এনে অজ্ঞাত কারণে গ্রাম পুলিশের কাছে জিম্মায় রাখেন এক এসআই। কিন্তু সেই গরু থাকে, বির্তকিত ব্যক্তির বাড়িতে। ফলে পাঁচ দিনেও কোনো সুরাহা না হওয়ায় এলাকায় চলে আলোচনা-সমালোচনা।
ঘটনা জানার পর অতিরিক্ত পুলিশ সুপার তদন্তে গেলে আসল ঘটনা ফাঁস হওয়ায় লাপাত্তা হয় গরুর মালিক দাবিদার ব্যক্তিটি। পরে মঙ্গলবার রাতে গরুটি বাছুরসহ উদ্ধার করে থানায় নেওয়ার পর দায়িত্বে অবহেলার কারণে রাতেই প্রত্যাহার করা হয় দাযিত্বপ্রাপ্ত থানার এসআই আব্দুল লতিফকে। এমন ঘটনাটি ঘটেছে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার মধুপুর বাজারে। এ ঘটনায় একটি মামলা হয়েছে।
স্থানীয় সুত্র জানায়, ঈশ্বরগঞ্জ উপজেলার মগটুলা ইউনিয়নের মধুপুর বাজারের মো. তাইজুল ইসলামের বাসায় গত ২৬ আগস্ট থেকে বিদেশি জাতের প্রায় দুই লাখ টাকা মূল্যের গাভী বাছুরসহ রয়েছে। তাজুলের বাড়িতে হঠাৎ এ ধরনের গরুর অবস্থান জানতে পেরে এলাকায় ব্যাপক আলোচনার সৃষ্টি হয়।
খবর পেয়ে ঈশ্বরগঞ্জ থানার এস আই আব্দুল লতিফ ঘটনাস্থলে গিয়ে গরুর অবস্থানের সত্যতাসহ ব্যাপক আলোচনা শুনলেও গরু উদ্ধার না করে বির্তকের সৃষ্টি করেন। পরে গরুটি স্থানীয় গ্রাম পুলিশ ও এলাকার অন্য আরেকজনের জিম্মায় রাখলেও গরুর মালিক দাবিদার বির্তকিত ব্যক্তির কাছে থাকে গরুটি।
‘লাখ টাকা মূল্যের গরুর মালিকানা নিয়ে চোর-পুলিশ খেলা’ শিরোনামে সামাজিক যোগাযোগ মাধ্যমে সংবাদ প্রকাশ হলে অতিরিক্ত পুলিশ সুপার (গৌরীপুর সার্কেল) সাখের হোসাইন সিদ্দিকী তদন্তে নামেন। তিনি মঙ্গলবার দিনভর তদন্ত শেষে রাতে গরুটি বাছুরসহ উদ্ধার করে থানায় নিলেও মালিক দাবিদার মো. তাইজুল ইসলাম লাপাত্তা হয়ে যান।
স্থানীয় লোকজন জানান, গত ২৬ আগস্ট মধুপুর বাজার থেকে জনৈক আব্দুস সালামের কাছ থেকে এক লাখ পাঁচ হাজার টাকা দিয়ে গাভীটি ক্রয় করেন তাইজুল। বাড়িতে আনার পর গাভীটি বাচ্চা প্রসব করে। গাভীটি বিক্রি করেছেন পাশের নাউরী গ্রামের আব্দুস সালাম নামে এক ব্যক্তি। তিনি ওই গ্রামের নবী হোসেনের পুত্র।
তাইজুল জানান, তিনি বিক্রেতা সালামকে ভালোভাবে চেনেন না। ইজারা রসিদে গাভীটি শনাক্ত করেছেন নাউরী গ্রামের কবিরুল ইসলাম বাচ্চু নামে এক ব্যক্তি। বিক্রেতা ছালাম ও কবিরুল দুজন একে অপরের পরিচিত। তা ছাড়া দুজনই এলাকায় বিভিন্ন কারনে বির্তকিত।
অতিরিক্ত পুলিশ সুপার সাখের হোসাইন সিদ্দিকী  জানান, গরুটি নিয়ে কানামাছি খেলা চলছিল। তদন্তে নেমে জানা যায় গরুটি চোরাই। এ বিষয়ে তদন্ত চলছে। ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://bd24news.com © All rights reserved © 2022

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102