July 26, 2024, 11:25 pm
শিরোনাম:
মনোহরদীতে দিনব্যাপী পাট চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত মনোহরদীতে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে বেধরক মারধরের অভিযোগ মনোহরদীতে জনমত জরিপ ও প্রচার-প্রচারণায় এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী তৌহিদ সরকার মনোহরদীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী “আলোকিত গোতাশিয়া” ফেসবুক গ্রুপের পক্ষহতে ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে অসহায়দের মাঝে শিল্পমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলনের দায়ে খননযন্ত্র ও বালুর স্তুপ জব্দ এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন মনোহরদীর ইউএনও হাছিবা খান ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী মনোহরদীর সন্তান এ্যাড.কাজী হুমায়ুন কবীর মনোহরদীতে ব্রক্ষ্মপুত্র নদীতে অভিযান ১০টি ম্যাজিক জাল জব্দ

সিএনজি ও অটোরিকশার চাঁদাবাজি বন্ধের দাবিতে শ্রমিক বিক্ষোভ।

তাপস কর,ময়মনসিংহ ব্যুরো চিফ
  • আপডেটের সময় : মঙ্গলবার, সেপ্টেম্বর ১৫, ২০২০
  • 472 দেখুন

সিএনজি ও অটোরিকশায় বেপরোয়া চাঁদাবাজিতে অতিষ্ঠ চালক ও মালিকরা। এ ঘটনার প্রতিবাদে আজ দুপুরে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের নান্দাইলের চকমতি নামক স্থানে যানবাহন বন্ধ রেখে চালক, মালিক ও শ্রমিকরা বিক্ষোভ করেছে। প্রায় দুই ঘণ্টাব্যাপী মহাসড়কে সকল ধরনের যানবাহন বন্ধ থাকায় ব্যাপক ভোগান্তিতে পড়ে যাত্রীরা।

বিক্ষোভরত শ্রমিকরা জানান, নান্দাইল থেকে কিশোরগঞ্জ সড়কে প্রবেশের পর বিভিন্ন কায়দায় তাদের কাছ থেকে মাসিক টাকা ছাড়াও সিএনজি ২০ টাকা ও অটোরিকশা ১০ টাকা করে প্রায় ১০টি স্পটে চাঁদা দিতে হচ্ছে। এ ছাড়াও পুলিশের নামে নেওয়া হচ্ছে প্রতিমাসে ২ থেকে ৩ শ টাকা। চাঁদা দিতে দেরি হলে বা কোনো কারণে না দিলে গাড়ি আটক করে চলে চালকদের মারধর। এসব চাঁদা আদায়ের নেতৃত্ব দিচ্ছে সরকারদলীয় সমর্থকরা। তারা শ্রমিক লীগের নেতা পরিচয়ে পরিচিত।চাঁদাবাজি-বন্ধের
কিশোরগঞ্জ অঞ্চলের বিভিন্ন স্ট্যান্ডের নেতৃত দিচ্ছেন মো. লোকমান ও কাজল মিয়া। তারাই শ্রমিক কল্যাণ, নিজেদের সংগঠনের ও পুলিশের নামে চাঁদা ওঠাচ্ছেন বলে অভিযোগ করছেন নান্দাইল অঞ্চলের অটো-সিএনজির সমবায় সমিতির সভাপতি এনায়েতুল্লাহ ও সাধারণ সম্পাদক মো. শরিফ মিয়া।
শ্রমিকরা জানান, চাঁদা ও গাড়ির মালিকদের জমা টাকা দেওয়ার পর কিছুই থাকে না তাদের। এতে করে পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করতে হয়।
নান্দাইল থানার ওসি মিজানুর রহমান আকন্দ বলেন, নান্দাইল ও কিশোরগঞ্জ অঞ্চলের শ্রমিক নেতাদের নিয়ে অচিরেই আলোচনায় বসা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://bd24news.com © All rights reserved © 2022

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102