July 27, 2024, 2:28 am
শিরোনাম:
মনোহরদীতে দিনব্যাপী পাট চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত মনোহরদীতে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে বেধরক মারধরের অভিযোগ মনোহরদীতে জনমত জরিপ ও প্রচার-প্রচারণায় এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী তৌহিদ সরকার মনোহরদীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী “আলোকিত গোতাশিয়া” ফেসবুক গ্রুপের পক্ষহতে ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে অসহায়দের মাঝে শিল্পমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলনের দায়ে খননযন্ত্র ও বালুর স্তুপ জব্দ এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন মনোহরদীর ইউএনও হাছিবা খান ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী মনোহরদীর সন্তান এ্যাড.কাজী হুমায়ুন কবীর মনোহরদীতে ব্রক্ষ্মপুত্র নদীতে অভিযান ১০টি ম্যাজিক জাল জব্দ

আফগানিস্তানে বিমান হামলায় ৩০ জনের বেশি তালেবান নিহত।

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেটের সময় : সোমবার, সেপ্টেম্বর ২১, ২০২০
  • 487 দেখুন

আফগানিস্তানের উত্তর-পূর্বাঞ্চলে সরকারি বাহিনীর বিমান হামলায় ১০ জন সাধারণ নাগরিক ও ৩০ জনের বেশি তালেবান সদস্য নিহত হয়েছেন। উত্তর-পূর্বাঞ্চলে তালেবানের বেশ কয়েকটি অবস্থান লক্ষ্য করে এই বিমান হামলা চালানো হয়। উভয় পক্ষের মধ্যে যখন শান্তি আলোচনা চলছে তখনই এই বিমান হামলার ঘটনা ঘটলো।

আফগান কর্মকর্তারা জানিয়েছেন, একাধিক বিমান হামলায় ৩০ জনেরও বেশি তালেবান সদস্য নিহত হয়েছে। দুই পক্ষের মধ্যে বহু প্রতীক্ষিত শান্তি আলোচনা চলছে। এতে আফগান পক্ষের নেতৃত্ব দিচ্ছে দেশটির প্রেসিডেন্ট আশরাফ ঘানি। এই আলোচনা চলাকালীনই ইসলামপন্থী দলটির ওপর হামলা চালানো হলো।

বিমান-হামলায়-৩০-জনের

কুন্দুজ প্রদেশের খান আবাদ জেলায় তালেবান ঘাঁটি লক্ষ্য করে এ হামলা চালানো হয়। এ নিয়ে একটি টুইট করেছে আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয়। এতে বলা হয়েছে, তালেবান জঙ্গিরা আফগান বাহিনীকে আক্রমণ করলে তার জবাব দিতে এ বিমান হামলা চালানো হয়। এতে ক্বারি আব্দুল রাজেক ও মাওলাবি আব্বাস নামের দুই কমান্ডার নিহত হয়েছে বলে জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রণালয়।

এদিকে আফগান বাহিনীর হামলা নিয়ে পাল্টা বিবৃতি দিয়েছে তালেবানও। এতে সংগঠনটি দাবি করেছে, আফগান হামলায় অন্তত ২৩ বেসামরিক মানুষ নিহত হয়েছে। অপরদিকে আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, রিপোর্ট বলছে কোনো বেসামরিক নাগরিক ও আফগান বাহিনীর কোনো সদস্যই হতাহত হননি।

প্রত্যক্ষ্যদর্শীর বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বিমান হামলায় অন্তত ১২ বেসামরিক নাগরিক নিহত হয়েছে। এ নিয়ে তদন্ত হবে বলে ঘোষণা দিয়েছে আফগান কর্তৃপক্ষ।

সূত্র: ওয়াশিংটন পোস্ট

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://bd24news.com © All rights reserved © 2022

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102