October 22, 2024, 11:30 am
শিরোনাম:
মনোহরদীতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন মনোহরদীতে দিনব্যাপী পাট চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত মনোহরদীতে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে বেধরক মারধরের অভিযোগ মনোহরদীতে জনমত জরিপ ও প্রচার-প্রচারণায় এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী তৌহিদ সরকার মনোহরদীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী “আলোকিত গোতাশিয়া” ফেসবুক গ্রুপের পক্ষহতে ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে অসহায়দের মাঝে শিল্পমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলনের দায়ে খননযন্ত্র ও বালুর স্তুপ জব্দ এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন মনোহরদীর ইউএনও হাছিবা খান ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী মনোহরদীর সন্তান এ্যাড.কাজী হুমায়ুন কবীর

বেলাবতে বৈদ্যূতিক শর্ট-সার্কিটে ৭ দোকান পুড়ে ছাই, প্রায় কোটি টাকার ক্ষতি

বেলাব (নরসিংদী) প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : শুক্রবার, জানুয়ারি ১৫, ২০২১
  • 502 দেখুন

নরসিংদীর বেলাবতে বিদ্যুতিক শর্ট-সার্কিটে আগুন লেগে পূবালী ব্যাংক, বেলাব শাখার ৪ টি এসি সহ ৭টি দোকান সম্পূর্ন পুড়ে ছাই হয়েছে। এতে সাত দোকানের প্রায় কোটি টাকার মত ক্ষতি হয়েছে বলে দাবী করছেন দোকানীরা। আগুনের ঘঠনাটি ঘটে সকাল ১০টা ৪৫ মিনিটে উপজেলা সদর বেলাব বাজারের গ্র্যান্ড নবাব রেস্টুরেন্ট এর বিপরীত পার্শে ও পুবালী ব্যাংক, বেলাব বাজার শাখার পাশের বিপ্লব ইলেক্ট্রনিক্স এর দোকানসহ আশেপাশের আরো ৭টি দোকান গুলোতে। বিপ্লব ইলেকট্রনিক্স এর পাশে থাকা মকবুল মিয়ার লেপ-তোষকের দোকানের বৈদ্যুতিক মটর থেকে শর্ট-সার্কিটের সুত্রপাত হয়েছে বলে ধারণা করা হয় ।

তাৎক্ষনিক খবর পেয়ে বেলাব ও রায়পুরা ফায়ার সার্ভিসের দমকল বাহীনির দুটি ইউনিট ঘটনার স্থলে পৌছে ১১ টা ২০ মিনিটে স্থানীয় জনগণের সহায়তায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। কিন্তু আগুন নিয়ন্ত্রনের পূর্বেই দোকানগুলো পুড়ে ছাই হয়ে যায়। পূবালী ব্যাংক এর এসিসহ দোকানগুলোর মধ্যে বিপ্লব ইলেক্ট্রনিক্স, ১টি কম্পিউটারের দোকান, ১ টি ফার্মেসী, ২টি লেপ-তোষক, ১ টি সেলুন ও ১টি চায়ের দোকান ছিল।

বেলাব ফায়ার সার্ভিসের দলনেতা বলেন, স্থানীয় জনগণের মাধ্যমে খবর পেয়ে তাৎক্ষনিকভাবে রায়পুরা ফায়ার সার্বিস ও স্থানীয় জনগণের সহায়তার প্রায় ৪০ মিনিট চেষ্টার পর ১১.২০ মিনিটে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই।

আগুনে পুড়ে ছাই হওয়া দোকানের মধ্যে সবচেয়ে বেশী ক্ষতি হয় বিপ্লব ইলেক্ট্রনিক্সের। বিপ্লব ইলেকট্রনিক্স এর প্রোপাইটর বলেন, তার দোকানের প্রায় সম্পূর্ণ প্রড়ে ছাই হয়ে গেছে। দোকানের ইলেক্ট্রনিক্স পণ্য, মোবাইল, বিকাশ ও নগদ ৭ লাখ টাকাসহ প্রায় ৫৭ লক্ষ টাকার ক্ষতি হয়।

অন্যান্য দোকানের মধ্যে রিপন মিয়ার একটি ফার্মেসীর প্রায় ৭লক্ষ টাকার, কবির হোসেনের একটি কম্পিউটারের দোকানের প্রায় সাড়ে ৭ সাত লক্ষ টাকা, আঙ্গুর মিয়া ও মকবুল হোসেনের দুইটি লেপ-তোষকের দোকান, সজল মিয়ার একটি সেলুন ও জালাল মিয়ার একটি চায়ের দোকানসহ প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে।

দোকানীদের দাবী সরকারী সহায়তা ছাড়া তাদের এ ক্ষতি পূরন করা সম্ভব নয়। তাই তারা মাননীয় প্রধানমন্ত্রীর সহায়তা পাওয়ার জন্য স্থানীয় নেতকর্মীদের সর্বোচ্চ সহযোগীতার আহবান জানান।

এসময় নরসিংদী জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এ্যাড. মোঃ শহিদুল্লাহ ও জেলা পরিষদের সদস্য ও বেলাব উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিরাজ মাহমুদ মেরাজ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম সহ অন্যান্য দলীয় নেতাকর্মীরা ক্ষতিগ্রস্থদের সরকারী সহায়তা পাওয়ার জন্য সর্বোত্তম সহযোগীতা করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://bd24news.com © All rights reserved © 2022

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102