October 19, 2024, 8:41 am
শিরোনাম:
মনোহরদীতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন মনোহরদীতে দিনব্যাপী পাট চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত মনোহরদীতে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে বেধরক মারধরের অভিযোগ মনোহরদীতে জনমত জরিপ ও প্রচার-প্রচারণায় এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী তৌহিদ সরকার মনোহরদীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী “আলোকিত গোতাশিয়া” ফেসবুক গ্রুপের পক্ষহতে ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে অসহায়দের মাঝে শিল্পমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলনের দায়ে খননযন্ত্র ও বালুর স্তুপ জব্দ এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন মনোহরদীর ইউএনও হাছিবা খান ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী মনোহরদীর সন্তান এ্যাড.কাজী হুমায়ুন কবীর

করোনা টিকা না পেয়ে হতাশ হয়ে বাড়ি ফিরলো হাজারো মানুষজন

কুড়িগ্রাম প্রতিনিধি
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, অক্টোবর ৭, ২০২১
  • 171 দেখুন

পূর্ব প্রচার প্রচারণার পর নির্দিষ্ট সময়ে করোনা ভ্যাকসিন নিতে আসা সহস্রাধিক লোকজন করোনা ভ্যাকসিন না পেয়ে হতাশ হয়ে ফিরে যেতে হল সহস্রাধিক লোকজনের।এ নিয়ে চরম ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেছেন দুর দুরান্ত থেকে আসা মানুষজন।ঘটনাটি ঘটেছে কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার সাহেবের আলগা ইউনিয়ন পরিষদে।

জানা যায়, গত মঙ্গলবার ৫ ই অক্টোবর সকাল থেকে করোনা ভ্যাকসিন টিকা নেয়ার জন্য মাইকিং ও প্রচার, প্রচারনা করা হলেও আজ ৬ ই অক্টোবর বুধবার সাহেবের আলগা ইউনিয়ন পরিষদের মাঠে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কোন ভ্যাকসিন প্রদান করা হয় নি।এতে করে দুর দুরান্ত থেকে আসা নদী বধৌত চরাঞ্চলের মানুষজন পড়েছেন চরম বিপাকে।

এমনকি করোনা ভ্যাকসিনের প্রোগ্রামে নির্দিষ্ট সময়ে যোগ দিতে আসা উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম হোসেন মন্টু, ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রঞ্জন মজুমদার ভোলা, শ্রম বিষয়ক সম্পাদক এনামুল হকসহ স্বাস্থ্য কর্মীরা যথারীতি সাহেবের আলগার আনন্দ বাজারে উপস্থিত হলেও রহস্যজনক কারণে হাসপাতাল কর্তৃপক্ষ ভ্যাকসিন সরবরাহ না করায় ওই দিন টিকা প্রদান করা সম্ভব হয়নি।এতে করে জনপ্রতিনিধিসহ চরম ক্ষোভ আর ভোগান্তি নিয়ে ফিরে যেতে হয়েছে টিকা গ্রহিতাদের

ভূক্তভোগি জাহাজের আলগা এলাকার এরশাদুল হক ও রাশেদা দম্পতি জানান,গতকাল মাইকিং শুনে কোলের বাচ্চাকে নিয়ে সকাল থেকে এখানে পড়ে আছি।পরে জানতে পারি যে আজ টিকা দেয়া হবে না।তাহলে মাইকিং করে এতো লোকজন জড়ো করার কি দরকার ছিল।

ভ্যাকসিন নিতে আসা মোঃ খায়রুল ইসলাম বলেন, আমি আমার পরিবারসহ করোনা টিকা রেজিষ্ট্রেশন করে নির্ধারিত সময়ে ইউনিয়ন পরিষদ এসেছি।কিন্তু সারাদিনটা গেলো ভ্যাকসিন নিতে পারলাম না।আমার যাতায়াত প্রায় ৫০০ টাকা খরচ হলো।

দায়িত্বরত স্বাস্থ্য সহকারী জয়নুল আবেদিন ও বাবুল হোসেন জানান, টিএইচও (প.প কর্মকর্তা) স্যারের নির্দেশে এসেছি। আজ এখানে হাজার হাজার লোক টিকা নেয়ার জন্য এসেছে, যথারীতি তারা রেজিষ্ট্রেশনও করছেন। কিন্তু কি কারণে টিকা দেয়া হল না সেটা বুঝলাম না।

টিকা নিতে সহস্রাধিক লোক আসলেও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.সূভাষ চন্দ্র সরকার বলেন, লোক কম থাকায় টিকা সরবারহ করা হয় নি।

জেলা সিভিল সার্জন কর্মকর্তা ডা. হাবিবুর রহমান বলেন,করোনা রেজিষ্ট্রেশন কম থাকা ও রেজিষ্ট্রেশন ব্যাপারে তেমন সাড়া না পাওয়ার কারনে প্রোগ্রাম বাতিল করা হয়েছে।

ভ্যাকসিন নিতে আসা মানুষের ভোগান্তির ব্যাপারে প্রাতিষ্ঠানিকভাবে প্রশাসনিক ব্যবস্থা নিবেন বলে জানান তিনি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু বলেন, আজ টিএইচও আমাকে জানিয়েছেন সাহেবের আলগা ইউনিয়নে টিকা প্রদান করা হবে। আমি নিদিষ্ট সময়ে উপস্থিত হই। কিন্তু হঠাৎ করে টিএইচও জানান এমপি স্যার আসতে পারছেন না। কেন পারছেন না তা জানি না। এদিকে টিকা নিতে বিভিন্ন চর থেকে এসে বহু মানুষ হয়রানির শিকার হয়েছেন। এতে আমি মনে করি সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। কেন, কার ইঙ্গিতে টিএইচও আজকের প্রোগ্রাম বাতিল করলেন, বিষয়টি আমি সিভিল সার্জন মহোদয়কে জানিয়েছি। টিকা না পাওয়ায় এখানকার মানুষজন অনেক ক্ষুদ্ধ বলেও জানান তিনি।

এ বিষয়ে অধ্যাপক এম এ মতিন এমপি বলেন, ভ্যাকসিন নিতে তাদেরকে উদ্ধুদ্ধ করা হয়েছে। আজ তাদের রেজিষ্ট্রেশন করা হল, পরবর্তীতে ভ্যাকসিন প্রদান করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://bd24news.com © All rights reserved © 2022

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102