October 19, 2024, 6:43 am
শিরোনাম:
মনোহরদীতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন মনোহরদীতে দিনব্যাপী পাট চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত মনোহরদীতে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে বেধরক মারধরের অভিযোগ মনোহরদীতে জনমত জরিপ ও প্রচার-প্রচারণায় এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী তৌহিদ সরকার মনোহরদীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী “আলোকিত গোতাশিয়া” ফেসবুক গ্রুপের পক্ষহতে ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে অসহায়দের মাঝে শিল্পমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলনের দায়ে খননযন্ত্র ও বালুর স্তুপ জব্দ এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন মনোহরদীর ইউএনও হাছিবা খান ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী মনোহরদীর সন্তান এ্যাড.কাজী হুমায়ুন কবীর

কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের উদ্যোগে জেল হত্যা দিবস পালিত

কুড়িগ্রাম প্রতিনিধি
  • আপডেটের সময় : বুধবার, নভেম্বর ৩, ২০২১
  • 537 দেখুন

কুড়িগ্রামে জেল হত্যা দিবস উপলক্ষে জেলা ছাত্রলীগের উদ্যোগে শোক র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (৩রা নভেম্বর) জেল হত্যা দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও মুক্তিযুদ্ধের সংগঠক জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে শোক র‍্যালি করেন বাংলাদেশ ছাত্রলীগ, কুড়িগ্রাম জেলা শাখা। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ,কুড়িগ্রাম জেলা শাখার বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

১৯৭৫ সালের ১৫ই আগস্ট নির্মম হত্যাকাণ্ডের পর এদিন মুক্তিযুদ্ধের অন্যতম সেনানী, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এ এইচ এম কামারুজ্জামান ও ক্যাপ্টেন এম মনসুর আলীকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে রাতের আঁধারে হত্যা করা হয়।
জাতি আজ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে শ্রদ্ধাবনত চিত্তে এই চার নেতাকে স্মরণ করছে।

কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সংগ্রামীর সভাপতি বলেন,
স্বাধীনতা, সার্বভৌমত্বকে বিপন্ন করার পাশাপাশি জাতিকে নেতৃত্বহীন করতে ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার ধারাবাহিকতায় কারাগারে জাতীয় চার নেতাকে নির্মমভাবে হত্যা করা হয়।এ ঘৃণ্য হত্যাকাণ্ডের মাধ্যমে স্বাধীনতার পরাজিত শক্তি, দেশবিরোধী চক্র বাংলার মাটি থেকে আওয়ামী লীগের নাম মুছে ফেলে মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস ও বাঙালি জাতিকে নেতৃত্বশূন্য করার অপচেষ্টা চালায়।

কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন “১৫ অগাস্ট, ৩ নভেম্বর ও ২১ আগস্ট একই সূত্রে গাঁথা। ইতিহাসের মানবতাবিরোধী খলনায়করাই এ ধরনের ঘৃণ্য ও জঘন্য হত্যকাণ্ড চালিয়েছে।”
ইতিহাসের সেই ‘মানবতাবিরোধী খলনায়করা’ এখনও ষড়যন্ত্র অব্যাহত রেখেছে, সবাইকে সতর্ক থাকাতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://bd24news.com © All rights reserved © 2022

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102