May 20, 2024, 4:39 pm
শিরোনাম:
মনোহরদীতে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে বেধরক মারধরের অভিযোগ মনোহরদীতে জনমত জরিপ ও প্রচার-প্রচারণায় এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী তৌহিদ সরকার মনোহরদীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী “আলোকিত গোতাশিয়া” ফেসবুক গ্রুপের পক্ষহতে ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে অসহায়দের মাঝে শিল্পমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলনের দায়ে খননযন্ত্র ও বালুর স্তুপ জব্দ এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন মনোহরদীর ইউএনও হাছিবা খান ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী মনোহরদীর সন্তান এ্যাড.কাজী হুমায়ুন কবীর মনোহরদীতে ব্রক্ষ্মপুত্র নদীতে অভিযান ১০টি ম্যাজিক জাল জব্দ মনোহরদী থানার ওসি আবুল কাশেম ভূঁইয়া পেলেন পিপিএম-সেবা পদক

বলেশ্বর নদ থেকে জব্দ করা ২৫০০মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস

Reporter Name
  • আপডেটের সময় : সোমবার, ফেব্রুয়ারি ৬, ২০২৩
  • 241 দেখুন

বাগেরহাটের শরণখোলার বলেশ্বর নদে অভিযান চালিয়ে দুই হাজার ৫০০ মিটার কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে দেওয়া হয়েছে। সোমবার দুপুর ২টা থেকে সন্ধ্যা পর্যন্ত বলেশ্বরের বিভিন্ন স্থানে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান চালিয়ে নিষিদ্ধ এই জাল চব্দ করা হয়। তবে অসাধু জেলেদের কাউকে আটক করা যায়নি।
শরণখোলা মৎস্য অফিসের ব্যবস্থাপনায় এবং পুলিশের সহযোগীতায় এই অভিযান পরিচালিত হয়। মোবাইল কোর্ট পরিচালনা ও অভিযানে নেতৃত্বে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএও) মো. নূর-ই আলম সিদ্দিকী।
মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নূর-ই আলম সিদ্দিকী জানান, ১নভেম্বর থেকে ৩০ জুন পর্যন্ত জাটকা আহরণ নিষিদ্ধ। কিন্তু এক শ্রেণির মৎস্যজীবী অবৈধ কারেন্ট জাল ব্যবহার করে বলেশ্বর নদে জাটকা আহরণ করছিল। এই খবর জানতে পেরে অভিযান চালিয়ে জালগুলো জব্দ করা হয়। অভিযানের খবর টের পেয়ে জেলেরা জাল পেতে রেখে আগেই পালিয়ে যান। যে কারণে কাউকে আটক করা যায়নি।
মৎস্য অফিস সূত্র জানায়, জব্দকৃত জাল শরণখোলা ফেরিঘাট এলাকায় বলেশ্বর নদের পারে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। জাটকা সংরক্ষণের ুরো মৌসুম তাদের এই অভিযান অব্যাহত থাকবে। অভিযানে উপজেলা কৃষি কর্মকর্তা দেবব্রত সরকার, নির্বাচন কর্মকর্তা অঞ্জন সরকার, মৎস্য বিভাগের মেরিন অফিসার রবিউল ইসলাম, সহকারী মৎস্য কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম অংশগ্রহন করেন। ##

তারিখ- ০৬.০২.২০২৩

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://bd24news.com © All rights reserved © 2022

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102