October 21, 2024, 8:26 am
শিরোনাম:
মনোহরদীতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন মনোহরদীতে দিনব্যাপী পাট চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত মনোহরদীতে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে বেধরক মারধরের অভিযোগ মনোহরদীতে জনমত জরিপ ও প্রচার-প্রচারণায় এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী তৌহিদ সরকার মনোহরদীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী “আলোকিত গোতাশিয়া” ফেসবুক গ্রুপের পক্ষহতে ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে অসহায়দের মাঝে শিল্পমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলনের দায়ে খননযন্ত্র ও বালুর স্তুপ জব্দ এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন মনোহরদীর ইউএনও হাছিবা খান ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী মনোহরদীর সন্তান এ্যাড.কাজী হুমায়ুন কবীর

বাল্যবিয়ের সিঁড়িতে বসলেন ৪৫ বছর বয়সী ইউপি চেয়ারম্যান

ফজলুল করিম ফারাজী,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : সোমবার, নভেম্বর ২, ২০২০
  • 294 দেখুন

সরকার বাল্যবিবাহ মুক্ত ঘোষণার পরেও ৪৫ বছর বয়সী ইউপি চেয়ারম্যান নবম শ্রেনির ছাত্রীর সাথে প্রেম অতঃপর নিজেই বসলেন বাল্যবিয়ের পীড়িতে। ঘটনাটি ঘটেছে কুড়িগ্রাম জেলার বুড়াবুড়ি ইউনিয়নে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ইউপি চেয়ারম্যান আবু তালেব সরকার, বুড়াবুড়ি ইউনিয়নের দোলন গ্রামের প্রতিবন্ধী বাচ্চু মিয়ার নবম শ্রেণির ছাত্র বন্নি আক্তারের উপর নজর পড়ে। বন্নি বকসীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী,
চেয়ারম্যান ছাত্রীটির সাথে বিভিন্ন উপায়ে প্ররোচিত করেন এবং তার সাথে প্রেমের সম্পর্ক তৈরি করেন এবং দরিদ্র মেয়ের পরিবারকে আর্থিক প্রলোভন দেখাতে থাকেন। গত রবিবার রাতে এক পর্যায়ে মেয়েটির পরিবারের সদস্যরা তাকে চেয়ারম্যানের সাথে বিয়ে দেয়। এটি হল চেয়ারম্যানের তৃতীয় বিয়ে।

ব্যক্তিগত জীবনে ইউপি চেয়ারম্যান আবু তালেব সরকারের এক স্ত্রী এবং একটি কলেজ পড়ুয়া কন্যা সন্তান রয়েছে। তবে এর আগে একবার বিয়ে করলেও বেশি দিন স্থায়ী হয়নি। চেয়ারম্যানের তৃতীয় বিয়ের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ায়, যা নিয়ে এলাকায় ব্যাপক সমালোচনা ঝড় দেখা দিয়েছে।

ইউপি চেয়ারম্যান আবু তালেব সরকার বাল্য বিয়ে প্রসঙ্গে বলেন,আমার সদ্য বিবাহিত স্ত্রীর বয়স পিএসসি সার্টিফিকেট অনিযায়ী বিশ বছর হয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নিবার্হী অফিসার আশরাফুল আলম রাসেল বলেছেন, “যেহেতু বাল্যবিবাহ হয়েছে তাই মোবাইল কোট ব্যবহার করার সুযোগ নেই। তবে এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, নির্বাচিত একজন ইউপি চেয়ারম্যান প্রকাশ্যে বাল্য বিবাহ করলেও প্রশাসন কোনও আইনী ব্যবস্থা গ্রহণ না করায় জনমনে ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি
হয়েছে

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://bd24news.com © All rights reserved © 2022

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102