October 19, 2024, 10:31 am
শিরোনাম:
মনোহরদীতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন মনোহরদীতে দিনব্যাপী পাট চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত মনোহরদীতে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে বেধরক মারধরের অভিযোগ মনোহরদীতে জনমত জরিপ ও প্রচার-প্রচারণায় এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী তৌহিদ সরকার মনোহরদীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী “আলোকিত গোতাশিয়া” ফেসবুক গ্রুপের পক্ষহতে ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে অসহায়দের মাঝে শিল্পমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলনের দায়ে খননযন্ত্র ও বালুর স্তুপ জব্দ এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন মনোহরদীর ইউএনও হাছিবা খান ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী মনোহরদীর সন্তান এ্যাড.কাজী হুমায়ুন কবীর

পুজা মন্ডপ ভাঙচুরের প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন

কুড়িগ্রাম প্রতিনিধি
  • আপডেটের সময় : শনিবার, অক্টোবর ১৬, ২০২১
  • 235 দেখুন

দেশের বিভিন্ন অঞ্চলে দূর্গা পূজার মন্ডপসহ প্রতিমা ভাংচুর ও হিন্দু সম্প্রদায়ের উপর দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে কুড়িগ্রামের উলিপুরে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৬ অক্টোবর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের পৌর এলাকার গবামোড়ে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ উলিপুর উপজেলা শাখার আয়োজনে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সমাবেশে প্রায় দুই হাজার নারী পুরুষ অংশগ্রহণ করেন।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবার সঞ্চলনায় মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন, ক্ষতিগ্রস্থ নেফরা সার্বজনীন দূর্গা মন্দিরের সভাপতি নিপেন্দ্র নাথ বর্মন, পশ্চিম কালুডাঙ্গা সার্বজনীন দূর্গা মন্দিরের সভাপতি চিতেন্দ্রনাথ সেতু, নিমাই কুমার সিংহ, উপজেলা ব্রাহ্মন সমিতির সভাপতি সুনিল চক্রবর্তী।

এ সময় সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, মাওলানা সফিকুর রহমান সফি, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম হোসেন মন্টু, জেলা আওয়ামীলীগের সদস্য আহসান হাবীব রানা, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মান্নান সরদার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মোস্তফা, শ্রমিক নেতা আব্দুল মোতালেব ও বীরমুক্তিযোদ্ধা স্বপন কুমার সরকার ভকত প্রমুখ।

গত ১৪ অক্টোবর রাতে কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে উলিপুর উপজেলার গুনাইগাছ ইউনিয়নের পশ্চিম কালুডাঙ্গা ব্রাহ্মন পাড়া দূর্গামন্দির, পশ্চিম কালুডাঙ্গা সার্বজনীন দূর্গা মন্দির, পশ্চিম কালুডাঙ্গা গোবিন্দ মন্দির, নেফড়া সার্বজনীন দূর্গা মন্দির ও থেতরাই ইউনিয়নের হোকডাঙ্গা ভারতপাড়া সার্বজনীন দূর্গা মন্দির এবং বেগমগঞ্জ ইউনিয়নের একটি দূর্গা মন্দিরসহ ৮টি মন্দিরে দূর্বৃত্তরা হামলা চালিয়ে মন্দিরসহ প্রতিমা ভাংচুর, অগ্নিসংযোগ, মন্দির সংলগ্ন বাড়ি ঘর ভাংচুর এবং লুটপাট করে। এ ঘটনায় উলিপুর থানা পুলিশ এখন পর্যন্ত ২৫ জনকে আটক করেছেন।

দেশের বিভিন্ন স্থানে মন্দিরসহ প্রতিমা ভাংচুর ও হিন্দু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে সারাদেশব্যাপী এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://bd24news.com © All rights reserved © 2022

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102