October 18, 2024, 11:25 am
শিরোনাম:
মনোহরদীতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন মনোহরদীতে দিনব্যাপী পাট চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত মনোহরদীতে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে বেধরক মারধরের অভিযোগ মনোহরদীতে জনমত জরিপ ও প্রচার-প্রচারণায় এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী তৌহিদ সরকার মনোহরদীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী “আলোকিত গোতাশিয়া” ফেসবুক গ্রুপের পক্ষহতে ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে অসহায়দের মাঝে শিল্পমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলনের দায়ে খননযন্ত্র ও বালুর স্তুপ জব্দ এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন মনোহরদীর ইউএনও হাছিবা খান ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী মনোহরদীর সন্তান এ্যাড.কাজী হুমায়ুন কবীর

কুড়িগ্রামে দুই উপজেলায় চলছে উপ নির্বাচনের ভোটগ্রহন

ফজলুল করিম ফারাজী, কুড়িগ্রামঃ ২ নভেম্বর
  • আপডেটের সময় : বুধবার, নভেম্বর ২, ২০২২
  • 179 দেখুন

কুড়িগ্রামের চিলমারী ও রৌমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে।আজ বুধবার সকাল ৮টা থেকে ভোটাররা ভোট কেন্দ্রে এসে শান্তিপূর্ণ ভাবে ভোটাধিকার প্রয়োগ করছেন।

এই দুই উপজেলায় মোট ১১৪ টি কেন্দ্রে ইভিএম-এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচন সুষ্ঠু ও অবাধ করতে যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম রাকিব।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপনির্বাচনে চিলমারী উপজেলায় মোট ৫ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক নিয়ে মনোনয়ন পেয়েছেন মো. সোলায়মান আলী সরকার। অপর চার প্রার্থী স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৩৪৩। মোট ৪৫ টি কেন্দ্রে ২৯২ টি কক্ষে ইভিএম মেশিনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

অপর দিকে রৌমারী উপজেলায় মোট ৭ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক নিয়ে মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম। অপর ৬ প্রার্থী স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৫৭ হাজার ১৫০। মোট ৬৯ টি কেন্দ্রে ৪৭৮ টি কক্ষে ইভিএম মেশিনে ভোট গ্রহণ করা হচ্ছে। ভোট সুষ্ঠু করতে দুই উপজেলার প্রতিটিতে ৬ জন করে ম্যাজিস্ট্রেট, র্যাবের ৬টি টিম ও ২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

চিলমারী পাইলট উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট দিতে এসেছেন রহিম মিয়া নামের এক বৃদ্ধা। তিনি বলেন, জীবনের প্রথম আজ আমি মেশিনের (ইভিএমের) মাধ্যমে ভোট দিলাম। কোন সমস্যা হয় নাই সুন্দর ভাবে ভোট দিয়ে আসলাম, পরিবেশও খুব ভালো।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম রাকিব বলেন, সকাল থেকে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হচ্ছে। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।’

উল্লেখ্য, চলতি বছরে ৪ জুলাই রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ ও ২২ আগষ্ট চিলমারী উপজেলা চেয়ারম্যান শওকত আলী বীর বিক্রমের মৃত্যুতে চেয়াম্যানের পদ দুটি শূণ্য হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://bd24news.com © All rights reserved © 2022

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102