July 27, 2024, 4:25 am
শিরোনাম:
মনোহরদীতে দিনব্যাপী পাট চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত মনোহরদীতে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে বেধরক মারধরের অভিযোগ মনোহরদীতে জনমত জরিপ ও প্রচার-প্রচারণায় এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী তৌহিদ সরকার মনোহরদীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী “আলোকিত গোতাশিয়া” ফেসবুক গ্রুপের পক্ষহতে ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে অসহায়দের মাঝে শিল্পমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলনের দায়ে খননযন্ত্র ও বালুর স্তুপ জব্দ এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন মনোহরদীর ইউএনও হাছিবা খান ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী মনোহরদীর সন্তান এ্যাড.কাজী হুমায়ুন কবীর মনোহরদীতে ব্রক্ষ্মপুত্র নদীতে অভিযান ১০টি ম্যাজিক জাল জব্দ

কুড়িগ্রাম যাত্রাপুর সড়কের বিকল্প পথটি কেঁটে দিল এলাকাবাসী

Reporter Name
  • আপডেটের সময় : মঙ্গলবার, জুন ৯, ২০২০
  • 920 দেখুন

ফজলুল করিম ফারাজী, কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রাম সদরের কুড়িগ্রাম থেকে যাত্রাপুর সড়কের শুলকুর বাজার এলাকার নির্মাণাধীন সেতুর পাশে বিকল্প পথটি স্থানীয় লোকজন কেটে দিয়েছে। এতে করে ভোগান্তিতে পরেছে শত শত মানুষ।

জানা যায়, শুলকুর বাজার এলাকার নির্মানাধীন ব্রিজের পাশে বিকল্প রাস্তাটি দিয়ে বৃষ্টি পানি প্রবাহিত হতে না পাড়ায় কুড়িগ্রাম সদর পাঁচগাছী ইউনিয়নের কাঁচিচর এলাকাবাসীর বিভিন্ন ক্ষেত যেমন পাট,ঢেরোস, পটলসহ অনেক সবজি ক্ষেত তলিয়ে যাওয়ায় নির্মাণাধীন সেতুর পাশে বিকল্প পথটি ওই এলাকার ক্ষতিগ্রস্ত কৃষকরা কেটে দিয়েছেন।

এতে করে ডিঙি নৌকায় ঝুঁকি নিয়ে চলাচল করছে ৪ ইউনিয়নের শত শত মানুষ। ইউনিয়ন গুলো হলো পাঁচগাছী,যাত্রাপুর,ঘোগাতহ ও বেগমগঞ্জ। মঙ্গলবার (৯ জুন) সরেজমিনে গিয়ে এ চিত্র দেখা গেছে।পথচারী রিপন ও উজ্জ্বল বলেন,এখানে থাকা সেতুটি ভাঙার পর থেকে আমরা নানা ধরনের ভোগান্তির শিকার হচ্ছি।

বিকল্প পথটি কেটে দেয়ায় আমরা চরম ভোগান্তিতে পরেছি। এখন কোনো ধরনের যানবাহন চলাচল করতে পারছে না। ফলে জেলা শহরে প্রবেশ করতে গিয়ে আমাদের চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে।

কাঁচিচর এলাকার ক্ষতিগ্রস্ত কৃষক এরশাদুল হক ভোলা ও জমসের আলী জানান,এই বিকল্প পথ দিয়ে বৃষ্টির পানি প্রবাহিত হতে না পাড়ায় কয়েকদিনের বৃষ্টিতে আমাদের এলাকার বিভিন্ন সবজি ক্ষেত তলিয়ে নষ্ট হয়ে যাচ্ছে আমরা এলাকাবাসী উপজেলা নিবার্হী অফিসারের কাছে লেখিত অভিযোগ দিয়ে বিকল্প পথটি কেটে দিয়েছি।

পাঁচগাছী ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন বলেন, বিকল্প পথটি যদি আগে পানি প্রবাহিত করার ব্যবস্থা করে দিতো তাহলে আজ এই সমস্যা হতো না।দ্রুত মেরামত না করলে যেকোন সময় এখানে বড় ধরনের দুঘর্টনা ঘটতে পাড়ে।পল্লী উন্নয়ন ও সমবায়ের (এলজিইডি) স্থানীয় দপ্তরের উপজেলা প্রকৌশলী মোঃ ছামিন সারালো ফুয়াদ মোবাইল ফোনে জানান, স্থানীয় লোকজন আপাতত পাটেশ্বরী হয়ে চলাচল করবে আমরা দুই-একদিনের মধ্যে এ পথটি মেরামত করে দিবো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://bd24news.com © All rights reserved © 2022

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102