July 27, 2024, 2:28 am
শিরোনাম:
মনোহরদীতে দিনব্যাপী পাট চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত মনোহরদীতে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে বেধরক মারধরের অভিযোগ মনোহরদীতে জনমত জরিপ ও প্রচার-প্রচারণায় এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী তৌহিদ সরকার মনোহরদীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী “আলোকিত গোতাশিয়া” ফেসবুক গ্রুপের পক্ষহতে ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে অসহায়দের মাঝে শিল্পমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলনের দায়ে খননযন্ত্র ও বালুর স্তুপ জব্দ এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন মনোহরদীর ইউএনও হাছিবা খান ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী মনোহরদীর সন্তান এ্যাড.কাজী হুমায়ুন কবীর মনোহরদীতে ব্রক্ষ্মপুত্র নদীতে অভিযান ১০টি ম্যাজিক জাল জব্দ

উলিপুরে মুজিববর্ষ উপলক্ষে রণাঙ্গনের স্মৃতিচারণ মূলক বই বিজয় কাব্য’র মোড়ক উন্মোচন

ফজলুল করিম ফারাজী কুড়িগ্রাম জেলা প্রতিনিধি
  • আপডেটের সময় : মঙ্গলবার, জুলাই ২৮, ২০২০
  • 528 দেখুন

কুড়িগ্রামের উলিপুরে মুজিববর্ষ উপলক্ষে উপজেলার মুক্তিযোদ্ধাদের রণাঙ্গনের স্মৃতিচারণ মূলক বই ‘বিজয় কাব্য’ এর মোড়ক উন্মোচন করা হয়েছে। মঙ্গলবার (২৮ জুলাই) দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে অডিটরিয়াম হলরুমে বইয়ের মোড়ক উন্মোচন করেন ১১নং সেক্টেরের মুক্তিযোদ্ধা ও চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীর বিক্রম।

বিজয় কাব্য সংকলন কমিটির আহবায়ক ও সহকারী কমিশনার (ভূমি) সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এম এ মতিন, উলিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু, চিলমারী উপজেলা নির্বাহী অফিসার এ ডাব্লু এম রায়হান শাহ্, উলিপুর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সুভাষ চন্দ্র সরকার, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এমডি ফয়জার রহমান, গোলাম মোস্তফা ও মুক্তিযোদ্ধা রবিউস সামাদ।

অনুষ্ঠানটি সঞ্চলনা করেন উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক ফিরোজ মন্ডল। এসময় সকল ইউনিটের মুক্তিযোদ্ধাগণ, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবিন্দুসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সহকারী কমিশনার (ভূমি) সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভের সম্পাদনায় উলিপুর উপজেলার ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৩শ ৬০জন মুক্তিযোদ্ধার যুদ্ধকালীন সময়ে রণাঙ্গনের দিনগুলির স্মৃতিচারন স্থান পেয়েছে বইটিতে।

আলোচনা সভায় বক্তারা বলেন, বিজয় কাব্য-এর মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্ম নিজ এলাকার মুক্তিযুদ্ধের ইতিহাস যেমন জানতে পারবে তেমনি ভাবে মুক্তিযুদ্ধের চেতনায় নিজেদেরকে শানিত করে দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://bd24news.com © All rights reserved © 2022

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102