July 27, 2024, 4:23 am
শিরোনাম:
মনোহরদীতে দিনব্যাপী পাট চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত মনোহরদীতে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে বেধরক মারধরের অভিযোগ মনোহরদীতে জনমত জরিপ ও প্রচার-প্রচারণায় এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী তৌহিদ সরকার মনোহরদীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী “আলোকিত গোতাশিয়া” ফেসবুক গ্রুপের পক্ষহতে ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে অসহায়দের মাঝে শিল্পমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলনের দায়ে খননযন্ত্র ও বালুর স্তুপ জব্দ এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন মনোহরদীর ইউএনও হাছিবা খান ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী মনোহরদীর সন্তান এ্যাড.কাজী হুমায়ুন কবীর মনোহরদীতে ব্রক্ষ্মপুত্র নদীতে অভিযান ১০টি ম্যাজিক জাল জব্দ

রাষ্ট্রীয় মর্যাদায় বিজিবির প্রথম মহাপরিচালক চিত্ত রঞ্জন দত্তের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন।

নিউজ ডেস্ক
  • আপডেটের সময় : মঙ্গলবার, সেপ্টেম্বর ১, ২০২০
  • 480 দেখুন
রাষ্ট্রীয় মর্যাদায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তৎকালীন বাংলাদেশ রাইফেলস এর প্রথম মহাপরিচালক মেজর জেনারেল চিত্ত রঞ্জন দত্ত (সি আর দত্ত), বীর উত্তম এর অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়েছে। এতে উপস্থিত ছিলেন বিজিবি মহাপরিচালক।
আজ মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) রাজধানীর রাজারবাগ কালীমন্দির, সবুজবাগের শ্রী শ্রী বরদেশ্বরী মহা-শ্মশানে রাষ্ট্রীয় মর্যাদায় বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) তৎকালীন বাংলাদেশ রাইফেলস এর প্রথম মহাপরিচালক মেজর জেনারেল সি আর দত্ত, বীর উত্তম এর অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়েছে। বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম, বিজিবিএম(বার), এনডিসি, পিএসসি উক্ত অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগদান করেন।
মেজর জেনারেল সি আর দত্তের মরদেহ রাজারবাগ কালীমন্দির মহা-শ্মশানে পৌঁছলে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। এরপর বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম, বিজিবিএম(বার), এনডিসি, পিএসসি মেজর জেনারেল সি আর দত্তের মরদেহে পুষ্পস্তবক ও শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।
সীমান্তরক্ষী বাহিনী গঠনে তাঁর অসামান্য অবদানের কথা স্মরণ করে বিজিবি মহাপরিচালক বলেন, সি আর দত্ত ছিলেন অসাম্প্রদায়িক চেতনার বাতিঘর। তিনি আমৃত্যু দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি সুরক্ষায় কাজ করে গেছেন। বিজিবি’র প্রতিটি সদস্যসহ বাঙালি জাতি তাঁকে চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।
উল্লেখ্য, মেজর জেনারেল সি আর দত্ত, বীর উত্তম গত ২৫ আগস্ট ২০২০ সকাল ০৯.৩০ ঘটিকায় বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে আমেরিকার ফ্লোরিডায় বয়েন্টনবিচ বেথেসডা সাউথ হাসপাতালের হসপিস কেয়ার ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন৷

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://bd24news.com © All rights reserved © 2022

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102