July 27, 2024, 8:14 am
শিরোনাম:
মনোহরদীতে দিনব্যাপী পাট চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত মনোহরদীতে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে বেধরক মারধরের অভিযোগ মনোহরদীতে জনমত জরিপ ও প্রচার-প্রচারণায় এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী তৌহিদ সরকার মনোহরদীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী “আলোকিত গোতাশিয়া” ফেসবুক গ্রুপের পক্ষহতে ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে অসহায়দের মাঝে শিল্পমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলনের দায়ে খননযন্ত্র ও বালুর স্তুপ জব্দ এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন মনোহরদীর ইউএনও হাছিবা খান ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী মনোহরদীর সন্তান এ্যাড.কাজী হুমায়ুন কবীর মনোহরদীতে ব্রক্ষ্মপুত্র নদীতে অভিযান ১০টি ম্যাজিক জাল জব্দ

কুড়িগ্রামে জমিজমা বিরোধের জেরে প্রাণ নাশের হুমকীতে বাড়ি ছাড়া একটি পরিবার

Reporter Name
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, এপ্রিল ৮, ২০২১
  • 532 দেখুন

কুড়িগ্রামের নাগেশ্বরীতে জমাজমি বিরোধের জেরে সংঘর্ষের ঘটনা পরবর্তী জীবন নাশের আশংকায় গত ৪ দিন ধরে একটি পরিবার ঘর-বাড়ি ছেড়ে আত্মগোপনে রয়েছেন। এ অবস্থায় পাল্টাপাল্টি মামলা হলেও থানা পুলিশের তেমন ভুমিকা না থাকায় ঘরে ফিরতে পারছেন না পরিবারটি।

অভিযোগ সুত্রে জানা গেছে, নাগেশ্বরী উপজেলার আলেপের তেপতি এলাকার বাবার পৈত্রিক সম্পত্তি নিয়ে আফজাল হোসেনের সাথে তার আপন দুই বড় ভাই আলতাফ হোসেন ও আশরাফ আলীর দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই এক পর্যায়ে গত ৫ এপ্রিল বিকেল ৩ টার দিকে বড় দুই ভাই আলতাফ হোসেন ও আশরাফ আলীসহ তার পরিবারের লোকজন এবং বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে আমজাদ হোসেনে বাড়ি ও দোকানে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে।

আরো পড়ুন>>>>বাগেরহাটে জমিজমা সংক্রান্ত জেরে প্রতিপক্ষের হামলায় চাচা-ভাতিজা আহত

এসময় আফজাল হোসেন বাড়িতে না থাকার সুযোগে তার স্ত্রীর উপর অতর্কিত হামলা চালায়। এসময় তার স্ত্রীর আত্মচিৎকারে ছেলে মো: মিনহাজুল সরকার রফি (২৩), রফিকুদ্দৌলা রিয়াদ (১৬), মেয়ে আবিদা সুলতানা আলো (২০) এগিয়ে এলে তাদেরকে মারধর করে। হামলার সময় আফজাল হোসেনের খামারের ২০০ মুরগী ও ৩০০ হাস লুট করে নিয়ে যায়। এসময় গুরুতর আহত অবস্থায় আফজালের স্ত্রী রাশেদাকে স্থানীয়রা উদ্ধার করে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করায়। আহত ছেলে মেয়েরা গ্রাম্য ডাক্তারের নিকট চিকিৎসা নিয়ে ভয়ে বাড়ি ছেড়ে পালিয়ে যায়।

এ ব্যাপারে ক্ষতিগ্রস্থ আফজাল হোসেন জানান, আলতাফ হোসেন আমার আপন বড় ভাই হলেও সে নাগেশ্বরী উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি হওয়ায় প্রভাব খাটিয়ে আমাদেরকে বিভিন্ন ভাবে হয়রানী করে আসছে। এমনকি আমার আরেক বড় আশরাফ আলীকে দিয়ে আমার পৈত্রিক সম্পত্তি দখলে নেয়ার চেষ্টা চালিয়ে আসছে।

তিনি আরও জানান, এ ব্যাপারে কয়েকদফা গ্রাম্য সালিশ হলেও তারা তা না মেনে এমন সহিংস ঘটনা ঘটিয়েছে। পাশাপাশি নিজের বাড়িতে আমরা যাতে বসবাস করতে না পারি এ জন্য বহিরাগত সন্ত্রাসী দিয়ে প্রাণ নাশের হুমকী অব্যাহত রেখেছে। এ অবস্থায় বাড়ি-ঘর ছেড়ে আমি আমার পরিবার-পরিজন নিয়ে পালিয়ে বেড়াচ্ছি।

এ বিষয়ে জানতে তার বড় ভাই আশরাফ আলীর সাথে কথা হলে জানান, আমার ছেলেরা ভুল করে তার দোকানপাট ভাংচুর করেছে। এব্যাপারে আমি প্রয়োজন হলে ক্ষতিপুরণ দিতে চেয়েছি।

আরেক বড় ভাই আলতাফ হোসেন জানান, আফজালের স্ত্রী রাশেদা একজন দস্যু প্রকৃতির মহিলা। ঘটনার সময় ওই মহিলাই আমার হাত ভেঙ্গে দিয়েছে। এ কারনে আমার ছেলেরা তার উপর আক্রমন চালিয়েছে। এতে আমার এক ছেলেও আহত হয়েছে।

ঘটনার সত্যতা স্বীকার করে নাগেশ্বরী থানার অফিসার ইনচার্জ রওশন কবির জানান, দুই পক্ষ থেকে মামলা দেয়া হয়েছে। আমরা বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://bd24news.com © All rights reserved © 2022

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102