October 18, 2024, 10:18 am
শিরোনাম:
মনোহরদীতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন মনোহরদীতে দিনব্যাপী পাট চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত মনোহরদীতে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে বেধরক মারধরের অভিযোগ মনোহরদীতে জনমত জরিপ ও প্রচার-প্রচারণায় এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী তৌহিদ সরকার মনোহরদীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী “আলোকিত গোতাশিয়া” ফেসবুক গ্রুপের পক্ষহতে ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে অসহায়দের মাঝে শিল্পমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলনের দায়ে খননযন্ত্র ও বালুর স্তুপ জব্দ এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন মনোহরদীর ইউএনও হাছিবা খান ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী মনোহরদীর সন্তান এ্যাড.কাজী হুমায়ুন কবীর

মনোহরদীতে তামাক ও মাদক বিরোধী সাইকেল শোভাযাত্রা, আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : রবিবার, ফেব্রুয়ারি ১২, ২০২৩
  • 658 দেখুন

নরসিংদীর মনোহরদীতে তামাক ও মাদক বিরোধী গণসচেতনতা এবং শান্তি সমাবেশ উপলক্ষ্যে সাইকেল শোভাযাত্রা, আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শনিবার বিকেলে মনোহরদী সরকারি কলেজ মাঠে বাংলাদেশ পৌরসভা মেয়র এলায়েন্স এর উদ্যোগে মনোহরদী পৌরসভার মেয়র মোহাম্মদ আমিনুর রশিদ সুজন এ অনুষ্ঠানের আয়োজন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী এ্যাড. নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি।

সাইকেল শোভাযাত্রাটি মনোহরদী সরকারী কলেজ মাঠ থেকে শুরু হয়ে পৌরসভার  বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় কলেজ মাঠে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে তামাক ও মাদক বিরোধী শপথ বাক্য পাঠ  করানো হয়। পরে ধুমপানের ক্ষতিকারক দিক নিয়ে জনসচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মনোহরদী পৌরসভার মেয়র মোহাম্মদ আমিনুর রশিদ সুজনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি এ্যাডভোকেট সানজিদা খানম, নরসিংদী জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি খায়রুল মজিদ মাহমুদ চন্দন, প্রফেসর ডা. এম এ রউফ সরদার, এফবিসিসিআই সহ-সভাপতি হেলাল উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মু. ফজলুল হক, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল মজিদ মাহমুদ স্বপন, এফবিসিসিআই সদস্য বাবু কৃষ্ণধন সাহা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রিষাশিষ রায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম, উপজেলা ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এমএস ইকবাল আহমেদ, আফরোজা সুলতানা রুবি, জেলা পরিষদ সদস্য এ.কে.এম জহিরুল হক জহির, ইসরাত জাহান তামান্না, মনোহরদী থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. ফরিদ উদ্দিন, মনোহরদী পৌরসভা আওয়ামী লীগ সভাপতি মো. কফিল উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ মোল্লা যাদু, মুক্তিযোদ্ধা সাবেক থানা কমান্ডার মতিউর রহমান তারা।

আমন্ত্রিত অতিথিরা হলেন, সাভার পৌরসভার মেয়র হাজী আ: গণি, ধামরাই পৌর মেয়র গোলাম কবির মোল্লা, টাঙ্গাইল পৌর মেয়র এস এম সিরাজুল হক, সিংড়া পৌর মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, হোসেনপুর পৌর মেয়র মো. আ: কাইয়ুম, নরসিংদী পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চু, মাধবদী পৌর মেয়র মোশারফ হোসেন, রায়পুরা পৌর মেয়র জামান মোল্লা, পাকুন্দিয়া পৌর মেয়র নজরুল ইসলাম মোল্লা প্রমুখ।

শিল্পমন্ত্রী বলেন, সকল অপরাধের মা হলো মাদক, তরুন প্রজন্ম ও যুব সমাজকে সুরক্ষিত রাখতে এবং সমৃদ্ধ রাষ্ট্র গঠনে মাদক মুক্ত সমাজ গড়তে হবে। সরকার দেশকে মাদকমুক্ত রাখতে কাজ করে যাচ্ছে। সরকারের পাশাপাশি সকলকে সচেতন হয়ে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহবান জানান।’

মন্ত্রী আরও বলেন, ‘যুবকরা হচ্ছে দেশের সম্পদ। মাদকের ছোবল থেকে তাঁদের বাচাতে পারিবারিক এবং সামাজিক মূল্যবোধের স্থান থেকে সকলকে এগিয়ে আসতে হবে।

মনোহরদী পৌরসভার মেয়র মোহাম্মদ আমিনুর রশিদ সুজন বলেন, ‘বর্তমানে মাদক সব বয়সী ও সকল শ্রেণিপেশার মানুষের মাঝেই দেখা যাচ্ছে। আর এর মাঝে তরুণ প্রজন্মের সংখ্যা সবচেয়ে বেশি। দেশের অগ্রযাত্রায় যুব সমাজের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। আমরা মাদকমুক্ত যুব সমাজ চাই। তাই যুব সমাজ ও তরুণ প্রজন্মের মাঝে মাদক বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে পৌরসভার উদ্যোগে এ সাইকেল শোভাযাত্রার আয়োজন করা হয়েছে।

এসময় মনোহরদী পৌরসভার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, ব্যবসায়ী, জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী পেশার সহস্রাধিক মানুষ সাইকেল নিয়ে তামাক ও ধুমপান বিরোধী এই সাইকেল শোভাযাত্রা ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://bd24news.com © All rights reserved © 2022

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102