May 15, 2024, 11:20 pm
শিরোনাম:
মনোহরদীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী “আলোকিত গোতাশিয়া” ফেসবুক গ্রুপের পক্ষহতে ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে অসহায়দের মাঝে শিল্পমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলনের দায়ে খননযন্ত্র ও বালুর স্তুপ জব্দ এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন মনোহরদীর ইউএনও হাছিবা খান ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী মনোহরদীর সন্তান এ্যাড.কাজী হুমায়ুন কবীর মনোহরদীতে ব্রক্ষ্মপুত্র নদীতে অভিযান ১০টি ম্যাজিক জাল জব্দ মনোহরদী থানার ওসি আবুল কাশেম ভূঁইয়া পেলেন পিপিএম-সেবা পদক মনোহরদীতে ওকাপের ভবিষ্যৎ কর্মকৌশল শীর্ষক মতবিনিময় সভা মনোহরদীতে শীতার্তদের মাঝে মন্ত্রীপুত্রের শীতবস্ত্র বিতরণ

হাঁস পালনে স্বাবলম্বী নওগাঁর জহুরুল ইসলাম।

একেএম কামাল উদ্দিন টগর নওগাঁ জেলা প্রতিনিধি
  • আপডেটের সময় : বুধবার, সেপ্টেম্বর ৯, ২০২০
  • 577 দেখুন
smart

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর আত্রাইয়ে বিলের খোলা জলাশয়ে হাঁস পালন করে বেকারত্ব দূর করেছেন উপজেলার বিশাস ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের জহুলরু ইসলাম। তার এই হাঁস পালনে স্বাবলম্বী দেখে এলাকার অনেক বেকার যুব সমাজ ভাগ্য পরিবর্তন সহ যুবকদের কর্মসংস্থানের সৃষ্টির লক্ষে।

প্রথম ৫০০হাঁসের খামার থেকে পরিশ্রম আর একাগ্রতায় জহুরুল আজ ৩৫০০ হাঁসের খামারে উন্নতি করেছে।যার আনুমানিক ৮লক্ষ টাকা।শুরুতেই তিনি বাজিমাত করেন,আশাতিত লাভ হওয়ায় দ্বিগুন উৎসাহ নিয়ে তিনি শুরু করেন পুকুরে মাছ আর পুকুর পাড়ে সাফল্যের সিঁড়ি খুজে পান জহুরুল।

এর পরে আর তাকে পিছন ফিরতে হয় নাই। শুধু তাই নয় জহুরুলের এই সাফল্যের জন্যহাঁস পালন দেখতে প্রতিদিনই দূর দূরান্ত থেকে আসছে নানা বয়সের বেকার মানুষরা এবং উৎসাহিত হয়ে ফিরে যাচ্ছে জহুরুলের মতখামার করার প্রত্যয় নিয়ে।

জহুরুলের হাঁস খামারের পরিচর্যাকারী শ্রমিক সবুর আলী জানান,এই খামারের ৩৫০০হাঁস দেখভাল আমি করি,এতে আমাদের কর্মসংস্থান হয়েছে এর ফলে আমাদের আর অন্য কাজের জন্য চিন্তা করতে হয় না। অপর দিকে খামার মালিক জহুরুল ইসলাম বলেন, বর্তমানে আমার খামারে ৫ জন শ্রমিক কাজ করেন।

আমি আমার খামার আরো অনেক বড় করতে চাই। উপজেলার প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ রুবাইয়েত রেজা জানান, খামারের জন্য আমরা উপজেলা উপজেলার বিভিন্ন জায়গায় বিভিন্ন সময়ে ফ্রি মেডিক্যাল ক্যাম্প করে থাকি।

বিভিন্ন দূর্যোগের সময় আমরা বিভিন্ন খামারীকে গো-খাদ্য দিয়ে সাহাযকরে যাচ্ছি।এ ছাড়াও সকল ধরনের গবাদি পশুর জন্য বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহন করছি।জহুরুলের মত আরো বেকার যুব সমাজ এগিয়ে আসে তাদের আমরা সার্বিক সহযোগিতা করবো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://bd24news.com © All rights reserved © 2022

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102