October 20, 2024, 7:53 am
শিরোনাম:
মনোহরদীতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন মনোহরদীতে দিনব্যাপী পাট চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত মনোহরদীতে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে বেধরক মারধরের অভিযোগ মনোহরদীতে জনমত জরিপ ও প্রচার-প্রচারণায় এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী তৌহিদ সরকার মনোহরদীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী “আলোকিত গোতাশিয়া” ফেসবুক গ্রুপের পক্ষহতে ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে অসহায়দের মাঝে শিল্পমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলনের দায়ে খননযন্ত্র ও বালুর স্তুপ জব্দ এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন মনোহরদীর ইউএনও হাছিবা খান ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী মনোহরদীর সন্তান এ্যাড.কাজী হুমায়ুন কবীর

মানবিক সুপারম্যান কুড়িগ্রামের ৬ যোদ্ধা

কুড়িগ্রাম প্রতিনিধি
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, মে ২০, ২০২১
  • 597 দেখুন

“যখন কেউ পাশে থাকবে না তখনো আছি আমরা”- এই প্রতিপাদ্য বিষয়টি অন্তরে ধারন করে করোনা প্রাদূর্ভাবের সময় থেকে স্বাস্থ্য সচেতনা,স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী, খাদ্য সহায়তা, চিকিৎসক হেল্প ডেস্ক সার্ভিস,এ্যামবুলেন্স ব্যবস্থাসহ করোনাক্রান্ত মৃত্যু দেহ সৎকারের দায়িত্ব নিয়ে পথ চলছে Corona Update Kurigram – করোনা আপডেট কুড়িগ্রাম।জেলার বিভিন্ন উপজেলায় এ পর্যন্ত ৫ টি লাশ দাফন কাফনের ব্যবস্থা করেছে এই স্বেচ্ছাসেবক টিমটি।

বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারী আকারে পরিণত হয়েছে।এই ভাইরাসের প্রকোপে চোখের সামনে প্রিয়জনের মৃত্যু হচ্ছে।পরিচিত অপরিচিত স্বজনদের কান্না আর আহজারিতে ভারি হচ্ছে মুক্তির আকাশ। চোখের সামনে প্রিয়জনের লাশ রেখে নিজেকে বাঁচাতে পালিয়ে যাচ্ছে স্বজনেরা।লাশের পর লাশ স্তুপে পরিণত হচ্ছে। অথচ এই প্রিয় মানুষগুলোই ছিল পরিবারে একমাত্র ভরসা,ভালোবাসা আর শ্রদ্ধার পাত্র। অথচ আগন্তুক একটি ভাইরাসের কারনে সারাজীবনের সকল মায়া মমতা শ্রদ্ধাবোধ সব মাটিতে ভূলন্ঠিত হচ্ছে। যে মানুষটি সারাজীবন পরিবারকে আগলে রেখেছে তার মৃত্যুর পর দূর থেকে সমবেদনা ছাড়া ছুঁতেও পারছে না কেউ। নিজে আক্রান্ত হবে ভেবে মৃত্যু দেহ সৎকার না করায় কত লাশ কুকুর শেয়ালে কুবলে খেয়েছ,নদীতে লাশের পর লাশ ভেসে আসার দৃশ্য কারো অজানা নয়।

এই মহামারী করোনা ভাইরাসে নিশ্চিত আক্রান্ত হবে ভেবেও মৃত্যুকে পরোয়া না করে যে মানুষ গুলো মৃত্যু দেহ সৎকারে এগিয়ে আসছে তারাই তো প্রকৃত মানুষ। এনারাই তো সামাজের মানবিক সুপার হিরো।

এমনি একটি চলমান চিত্র কুড়িগ্রামবাসীর হৃদয়কে নাড়া দিয়েছে অন্তু টিম খ্যাত করোনা আপডেট এর ৬ মানবিক সুপার হিরোর কর্মকান্ডে।যারা দিনরাত অক্লান্ত পরিশ্রম করে মানুষের পাশে থেকে মানবিকতার পতাকাকে সমুন্নত রেখেছেন তারা হলেন,অন্তু চৌধুরী, সুমন সরকার,আব্দুর রফিক,ইশরাক চৌধুরী, সৌরভ আহমেদ এবং মুফতি আমিনুল ইসলাম বেলালী।

স্বেচ্ছাসেবক ডাঃ আব্দুর রফিক বলেন,কুল্লি নাফসিন জাইকাতুল মাউত এই কথাকে বিশ্বাস করি। আজ হোক কাল হোক প্রতেকেরই মৃত্যু বরন করতে হবে। তাই আমরা মৃত্যুকে মেনে নিয়ে এই দুর্দিনে কাফন দাফন করতে টিম গঠন করে নিজ পরিবারের একজন সদস্য মনে করে মৃত্যু দেহের সৎকারে অংশ গ্রহণ করতেছি।আশা রাখি জীবনের শেষ পর্যন্ত মানুষের পাশে থেকে বিভিন্ন সামাজিক কাজে নিজেকে নিয়োজিত রাখবো

স্বেচ্ছা সেবক অন্তু চৌধুরী বলেন,বাংলাদেশে করোনার প্রাদূর্ভাবের শুরু থেকে আমরা মানুষের পাশে আছি থাকবো। যখন কেউ পাশে থাকবে না তখন আমরাই পাশে থাকবো ইনশাআল্লাহ। আমরা নিজেদেরকে হাইলাইটস করার জন্য নয় নিজ থেকে অনুপ্রানিত হয়ে এই মহামারী দূর্যোগে সামাজের মানুষগুলোর পাশে থাকার চিন্তা করে আমাদের এই পথচলা।সবার কাছে দো চাই যেন করোনা আপডেট কুড়িগ্রাম এর এই সহযোদ্ধা প্রিয় মানুষগুলো যেন সুস্থ থাকে মানুষের পাশে থেকে যেন অনান্য মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করে।

করোনা আপডেট এর সকল পাঠক ও শুভাকাঙ্খি ভাই বোনদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন,আপনারা আছেন বলেই আমরা ভরসা পাই।দৃষ্টির অন্তরালে বিভিন্ন সময়ে অর্থ,সময় শ্রম দিয়ে যে সকল শ্রদ্ধাভাজন ও প্রিয় মানুষগুলো আমাদের পাশে ছিলেন এখনো আছেন তাদের প্রতি রইল শ্রদ্ধা ও চির কৃতজ্ঞতা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://bd24news.com © All rights reserved © 2022

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102