April 28, 2024, 7:23 pm
শিরোনাম:
মনোহরদীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী “আলোকিত গোতাশিয়া” ফেসবুক গ্রুপের পক্ষহতে ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে অসহায়দের মাঝে শিল্পমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ মনোহরদীতে ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলনের দায়ে খননযন্ত্র ও বালুর স্তুপ জব্দ এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন মনোহরদীর ইউএনও হাছিবা খান ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী মনোহরদীর সন্তান এ্যাড.কাজী হুমায়ুন কবীর মনোহরদীতে ব্রক্ষ্মপুত্র নদীতে অভিযান ১০টি ম্যাজিক জাল জব্দ মনোহরদী থানার ওসি আবুল কাশেম ভূঁইয়া পেলেন পিপিএম-সেবা পদক মনোহরদীতে ওকাপের ভবিষ্যৎ কর্মকৌশল শীর্ষক মতবিনিময় সভা মনোহরদীতে শীতার্তদের মাঝে মন্ত্রীপুত্রের শীতবস্ত্র বিতরণ

বানিয়াচংয়ে লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শনী

বানিয়াচং প্রতিনিধি:
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, মে ১৮, ২০২৩
  • 266 দেখুন

বানিয়াচংয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে ২০২২-২৩ অর্থবছরে উপজেলা পর্যায়ে স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মে) সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে প্রদর্শনী অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর)’র সিনিয়র সায়েন্টিফিক অফিসার ড. মোঃ জামিলুর রহমান।

বিশে অতিথি হিসেবে ছিলেন সহকারি কমিশনার (ভূমি) মোঃ নাজমুল হাসান ও বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর)’র সিনিয়র সায়েন্টিফিক অফিসার ড. মোঃ মোতালেব। সভা সঞ্চালণা করেন মেধাবিকাশ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ভানু চন্দ্র চন্দ। প্রোট্টিন, ভিটামিন ও খনিজ পদার্থ সমৃদ্ধ প্রকৃতির আশ্চর্য খাবার স্পিরুলিনা চাষ ও কিভাবে সস্ তৈরি করা হয় তা প্রযুক্তির মাধ্যমে প্রদর্শন করা হয়।

কুঁইজ প্রতিযোগীতায় ৩জন বিজ্ঞান শিক্ষার্থীকে পুরষ্কৃত করা হয়। এ ছাড়াও প্রদর্শনীতে স্টল দিয়ে ১ম স্থান অর্জন করেছে আদর্শ উচ্চবিদ্যালয়, ২য় হয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ৩য় স্থান অর্জন করেছে উপজেলা কৃষিবিভাগ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ এনামুল হক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শামীমা আক্তার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাইফুল আলম প্রধান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয় কুমার দাস, উপজেলা পরিবার পরিকল্পনা ভারপ্রাপ্ত কর্মকর্তা একে এম হাদী ও ইউপি চেয়ারম্যান আব্দুল আহাদ মিয়াসহ সরকারি কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী ছাড়াও গণমাধ্যমের কর্মীবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://bd24news.com © All rights reserved © 2022

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102